কিছুক্ষণ পরেই মোদী-মমতা মুখোমুখি পশ্চিম মেদিনীপুরে! রাতেই কলাইকুন্ডা পরিদর্শনে পুলিশ আধিকারিকরা

দ্য বেঙ্গল পোস্ট প্রতিবেদন, পশ্চিম মেদিনীপুর, ২৮ মে: আজ (শুক্রবার) দুপুর আড়াইটার সময় মুখোমুখি বৈঠকে বসছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সৌজন্যে, ‘যশ’ (ইয়াশ/Yaas) এর ধ্বংসলীলা! বৈঠকটি অনুষ্ঠিত হবে- পশ্চিম মেদিনীপুর জেলার কলাইকুন্ডাতে। নবান্ন সূত্রে এই খবর পৌঁছনোর পর পশ্চিম মেদিনীপুর জেলা প্রশাসনের তরফেও তৎপরতা তুঙ্গে! বঙ্গে যশ বিপর্যয় ও ক্ষয়ক্ষতি সংক্রান্ত এই বৈঠক চলবে প্রায় ১ ঘন্টা ধরে। উপস্থিত থাকবেন, রাজ্যপাল জগদীপ ধনখড় এবং মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়ও। বৈঠক শেষে কলকাইকুন্ডা থেকে মুখ্যমন্ত্রী রওনা দেবেন পূর্ব মেদিনীপুরের দীঘার উদ্দেশ্যে। সেখানেই শুক্রবার রাতে থাকবেন তিনি। অপরদিকে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ওড়িশা ও দীঘা হয়েই কলাইকুন্ডাতে নামবেন। সেখান থেকে দিল্লির উদ্দেশ্যে রওনা দেবেন বলে জানা গেছে। এদিকে, কলকাইকুন্ডাতে প্রধানমন্ত্রী ও মুখ্যমন্ত্রীর বৈঠককে কেন্দ্র করে নিরাপত্তা ব্যবস্থা আঁটোসাঁটো করার উদ্যোগ নেওয়া হয়েছে জেলা প্রশাসনের তরফেও। বৃহস্পতিবার রাতে কলাইকুন্ডা পরিদর্শনে গিয়েছিলেন জেলা পুলিশের কর্তারা। তাঁরা সবকিছু খতিয়ে দেখে সন্তোষ প্রকাশ করেছেন।

thebengalpost.in
কলাইকুন্ডাতে জেলা পুলিশের আধিকারিকরা :

প্রসঙ্গত, শুক্রবার (২৮ মে) ও শনিবার (২৯ মে) রাজ্যের দুর্যোগ আক্রান্ত স্থানগুলি পরিদর্শনে যাওয়ার বিষয়ে বুধবার রাতেই জানিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর দপ্তর থেকেও জানানো হয়েছিল, শুক্রবার (২৮ মে) ওড়িশা ও বঙ্গ সফরে যাবেন প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রীর দপ্তর সূত্রে জানা গেছে, শুক্রবার প্রথমে ভুবনেশ্বরে যাবেন নরেন্দ্র মোদী। সেখানে একটি রিভিউ মিটিং করবেন তিনি। এরপর তিনি আকাশপথে পরিদর্শন করবেন ঘূর্ণিঝড় বিধ্বস্ত বালাসোর (বালেশ্বর), ভদ্রক এবং পূর্ব মেদিনীপুরের দীঘা। যশ বা ইয়াশ (Yaas) কবলিত এলাকাগুলিতে ক্ষয়ক্ষতির পরিমাণ খতিয়ে দেখবেন তিনি। এরপর, পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে একটি বৈঠক করবেন তিনি। এই বৈঠকটিই অনুষ্ঠিত হতে চলেছে, পশ্চিম মেদিনীপুরের কলাইকুন্ডা এয়ার ফোর্স স্টেশন বা বায়ুসেনার বিমানবন্দরে। কারণ, হিঙ্গলগঞ্জ, সাগর হয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় হেলিকপ্টারে করেই আসছেন কলাইকুন্ডাতে। অপরদিকে, ওড়িশা এবং দীঘা পরিদর্শন করে প্রধানমন্ত্রীও নামছেন কলাইকুন্ডা এয়ার ফোর্স স্টেশনে। তাই, এই স্থানটিকেই বেছে নেওয়া হয়েছে বৈঠকের জন্য। রাজ্যপাল জগদীপ ধনখড়ও বৃহস্পতিবার রাতে টুইট করে জানিয়ে দিয়েছেন, কলাইকুন্ডাতে তিনি প্রধানমন্ত্রী’কে স্বাগত জানাতে উপস্থিত থাকবেন এবং এরপর বিপর্যয় সংক্রান্ত বৈঠকেও অংশগ্রহণ করবেন তিনি।

thebengalpost.in
মুখোমুখি মোদী-মমতা :

আরও পড়ুন -   করোনা যুদ্ধে প্রয়াত চিকিৎসক সুরেন্দ্রনাথ বেরার স্ত্রী'র হাতে নিয়োগপত্র, হাতির হামলায় এবং মাওবাদী আক্রমণে মৃত পরিবারেও চাকরি, মেদিনীপুরে 'কল্পতরু' মমতা