প্রয়োজনে স্কুলগুলিও হবে “সেফ হোম”, নির্দেশ জেলাশাসকদের; স্বাগত জানালেন প্রধান শিক্ষকরা

দ্য বেঙ্গল পোস্ট প্রতিবেদন, কলকাতা ও পশ্চিম মেদিনীপুর, ১৮ মে: প্রয়োজনে বিদ্যালয় ভবন বা স্কুল বিল্ডিংগুলিকে “সেফ হোম” হিসেবে ব্যবহার করতে পারে জেলা প্রশাসন। প্রতিটি জেলার জেলাশাসকদের এই মর্মে চিঠি দিয়ে জানিয়ে দিল স্কুল শিক্ষা দপ্তর। সোমবার (১৭ মে) এই নির্দেশিকা এসেছে। রাজ্য সরকারের এই সিদ্ধান্ত’কে স্বাগত জানিয়েছেন রাজ্যের শিক্ষক মহল। সোমবার জারি করা নির্দেশিকায় জানানো হয়েছে, বর্তমান কোভিড পরিস্থিতিতে এবং স্কুলগুলিও বন্ধ থাকার কারণে, জেলা প্রশাসন স্কুল গুলিকে “সেফ হোম” হিসেবে ব্যবহার করতে পারে। তবে, তার আগে প্রতিটি বিদ্যালয়কে জরুরিভিত্তিতে স্যানিটাইজ বা জীবাণুমুক্ত করতে হবে।

thebengalpost.in
সরকারের নির্দেশিকা :

এক্ষেত্রে, কোন কোন স্কুল “সেফ হোম” হিসেবে ব্যবহার করা হবে, তা নির্ধারণ করবেন জেলাশাসকরাই। অপরদিকে, রাজ্য সরকারের এই সিদ্ধান্ত’কে স্বাগত জানিয়ে প্রধান শিক্ষকদের একটি সংগঠনের পশ্চিম মেদিনীপুর শাখার সভাপতি তথা ভাদুতলা বিবেকানন্দ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ড. অমিতেশ চৌধুরী জানিয়েছেন, “সময়োপযোগী এই সিদ্ধান্ত’কে আমরা সাধুবাদ জানাই। অনেকেরই বাড়িতে আইসোলেশনে থাকার মতো পর্যাপ্ত জায়গা নেই। জেলা প্রশাসন ব্যবস্থা করে দিলে, তাঁরা স্কুলগুলোতে থাকতে পারবেন। আর, বর্তমান অতিমারী পরিস্থিতিতে এখনই স্কুল খোলার সম্ভাবনাও নেই। তবে, নিয়মিত স্যানিটাইজেশন থেকে শুরু করে পরিষ্কার-পরিচ্ছন্নতার বিষয়টি দেখা উচিত ‘সেফ হোম’ করা হলে। আর কোনও সমস্যা থাকার কথা নয়, কোনও বিদ্যালয় কর্তৃপক্ষেরই।” অপরদিকে, পশ্চিম মেদিনীপুরের জেলাশাসক ডঃ রশ্মি কমল জানিয়েছেন, “আমাদের জেলায় এখনই প্রয়োজন নেই। হাসপাতাল গুলিতে পর্যাপ্ত বেড আছে, আরও বাড়ানো হচ্ছে।”

আরও পড়ুন -   এবারও ব্যতিক্রমী মেদিনীপুরের খয়রুল্লাচকের জগদ্ধাত্রী পুজো! 'গামছা' দিয়ে অপরূপ কারুকার্য, বন্ধ এবার সাংস্কৃতিক অনুষ্ঠান