যত ‘নাটক’ নন্দীগ্রামে! শেষ রাউন্ডে বাজিমাত শুভেন্দুর, জিতলেন মুকুল রায়ও

দ্য বেঙ্গল পোস্ট প্রতিবেদন, পূর্ব মেদিনীপুর, ২ মে: নাটকীয় পট পরিবর্তন নন্দীগ্রামে! ১৬ রাউন্ড শেষে মমতা বন্দ্যোপাধ্যায় ৮২০ ভোটে এগিয়ে ছিলেন, ১৭ রাউন্ডের শেষে সংবাদ-সংস্থা ANI জানাল, ১২০০ র কিছু বেশি ভোটে জিতেছেন মমতা বন্দ্যোপাধ্যায়! তার কয়েক মিনিট পরে, একটি সংবাদমাধ্যমকে শুভেন্দু অধিকারী জানালেন, ১৬০০ র বেশি ভোটে তিনি জিতেছেন। কিন্তু, শেষ পর্যন্ত জানা গেল, ১৯০০ র কিছু বেশি ভোটে (প্রায় ২০০০ ভোটে) শুভেন্দু অধিকারী জিতেছেন। ১৭ তম রাউন্ডের গণনা চলাকালীন নির্বাচন কমিশনের সার্ভারে সমস্যা থাকার জন্য সঠিক আপডেট দেওয়া সম্ভব হয়নি।

thebengalpost.in
নন্দীগ্রামে জিতলেন শুভেন্দু অধিকারী :

এদিকে, নন্দীগ্রামের এই ঘটনা নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় প্রথমে ক্ষুব্ধ হয়েছিলেন ঠিকই, পরে খোঁজখবর নেওয়ার পর তিনি তা মেনে নিয়েছেন! সমর্থকদের তিনি জানিয়েছেন, নন্দীগ্রাম নিয়ে ভাবার দরকার নেই! ২০০’র বেশি আসন নিয়ে সরকার গড়ছেন, এটাই বড়কথা! যদিও, দাবি উঠলে যে নন্দীগ্রামে পুনর্গণনা হতে পারে তা জানিয়েছে নির্বাচন কমিশন। এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন রিটার্নিং অফিসার। তবে, আপাতত শুভেন্দু অধিকারীই জয়ী বলে জানালেন রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিক আরিজ আফতাব। তিনি বলেন, “আপাতত জয়ী শুভেন্দু অধিকারী। পুনরায় গণনার ব্যাপারে এখনও কোনও আবেদন আসেনি। তা হবে কি না ঠিক করবেন রিটার্নিং অফিসার। এটা আংশিক না সম্পূর্ণ গণনা হবে সেটাও তিনি ঠিক করবেন।” অন্যদিকে, কৃষ্ণনগর উত্তর কেন্দ্রে নিকটতম প্রতিদ্বন্দ্বী কৌশানি মুখার্জি’কে হারিয়ে জয়লাভ করলেন মুকুল রায়। ফলে, তৃণমূল ছেড়ে বিজেপিতে আসা বিজেপি’র অন্যতম দুই ভোট সেনাপতি নিজেরা অন্তত জিতে মুখরক্ষা করতে পারলেন বলেই মনে করা হচ্ছে! তবে, হেরে গেলেন রাজীব বন্দ্যোপাধ্যায়, শুভ্রাংশু রায়, জিতেন্দ্র তেওয়ারি, বিশ্বজিৎ কুন্ডু সহ আরও অনেকে।
***আপডেট : নন্দীগ্রামে শুভেন্দু অধিকারী’কে জয়ী ঘোষণা করা হয়েছে। নির্বাচন কমিশন জানিয়ে দিয়েছে, পুনর্গণনার প্রয়োজন নেই।

thebengalpost.in
সর্বশেষ ফলাফল :

আরও পড়ুন -   শাহি সভায় 'মধ্যমণি' মেদিনীপুরের ভূমিপুত্রই! "তোলাবাজ ভাইপো হঠাও" স্লোগানে শেষের শুরু করলেন শুভেন্দু