বর্ষার আমেজ এনে সকাল থেকে নাগাড়ে বৃষ্টি মেদিনীপুরে! নিম্নচাপের প্রভাবে শুক্রবার পর্যন্ত দক্ষিণবঙ্গে ঝড়-বৃষ্টির সম্ভাবনা, শনিবার থেকে ফের অস্বস্তি

দ্য বেঙ্গল পোস্ট প্রতিবেদন, মেদিনীপুর, ১৩ মে: এ যেন বর্ষাকাল! আকাশ কালো করে সকাল থেকেই শুরু হল বৃষ্টি। দুই মেদিনীপুর, ঝাড়গ্রামের বিভিন্ন এলাকায় শুরু হয়েছে বৃষ্টি। কোথাও কোথাও মেঘলা আকাশ। প্রায় এক সপ্তাহের বেশি হল মেঘলা আকাশ আর বিক্ষিপ্ত ঝড়-বৃষ্টি চলছে সারা বাংলা জুড়েই। দক্ষিণবঙ্গে এর ফলে তাপমাত্রা নেমেছে অন্তত ৪ (চার) ডিগ্রি। বৃষ্টি চলছে উত্তরবঙ্গেও। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে জানা গিয়েছে, পূর্ব-পশ্চিম অক্ষরেখার প্রভাবে ঝড়-বৃষ্টি হচ্ছে রাজ্যে। পঞ্জাব থেকে উত্তরবঙ্গের সিকিম পর্যন্ত অক্ষরেখা বিস্তৃত রয়েছে। যার জেরে প্রচুর জলীয় বাষ্প ঢুকে বজ্রগর্ভ মেঘ তৈরি করছে। অর্থাৎ বর্ষা আসার আগেই নিম্নচাপ অক্ষরেখার দরুন প্রচুর বৃষ্টি হচ্ছে রাজ্যজুড়ে। শুক্রবার পর্যন্ত এই পরিস্থিতি থাকবে রাজ্যে। শনিবার থেকে দক্ষিণবঙ্গের আকাশ পরিষ্কার হবে, তাপমাত্রাও বাড়বে। রবিবার-সোমবার থেকে ফের অস্বস্তিকর আবহাওয়া তৈরি হতে পারে। তবে, উত্তরবঙ্গে ঝড়-বৃষ্টির দাপট অব্যাহত থাকবে আরো ৪-৫ দিন।

thebengalpost.in
সকাল থেকেই বৃষ্টি :

দুই মেদিনীপুর, ঝাড়গ্রাম ছাড়াও আজ ভারী বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গের নদিয়া, হাওড়া, উত্তর ও দক্ষিন ২৪ পরগণায়। সঙ্গে থাকবে ৪০-৫০ কিলোমিটার বেগে দমকা ঝড়ো হাওয়া। শিলা বৃষ্টির সম্ভাবনাও রয়েছে বিক্ষিপ্তভাবে। মাঝারি থেকে ভারি বৃষ্টি হতে পারে কলকাতা, মালদহ, মুর্শিদাবাদ, বর্ধমান, বীরভূম, বাঁকুড়া সহ দক্ষিণবঙ্গের অন্য জেলাতেও। সঙ্গে থাকবে ৪০-৫০ কিলোমিটার বেগে দমকা হাওয়া। হতে পারে শিলাবৃষ্টিও। উত্তরবঙ্গেও ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে আগামী ৪৮ ঘণ্টায়। দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়িতে ভারী বৃষ্টির পূর্বাভাস।

thebengalpost.in
মেদিনীপুরে বৃষ্টি :

আরও পড়ুন -   খাদ্যরসিক বাঙালিদের কাছে সুখবর! মরশুমের প্রথম ইলিশ উঠলো দিঘায়