তারে ধরতে গিয়েও ধরা হলনা! ছিটেফোঁটা পেল দুই মেদিনীপুর, কলকাতায় শুরু বৃষ্টি

দ্য বেঙ্গল পোস্ট প্রতিবেদন, মেদিনীপুর ও কলকাতা, ৪ এপ্রিল: গত কয়েকদিন ধরেই আলিপুর আবহাওয়া দপ্তর দক্ষিণবঙ্গে ঝড়-বৃষ্টির পূর্বাভাস দিয়ে আসছে! অবশেষে আজ সন্ধ্যায় কলকাতায় শুরু হল বহু কাঙ্ক্ষিত বৃষ্টি। কিন্তু, জেলাবাসীকে ঠান্ডা হাওয়া আর ছিটেফোঁটা তেই খুশি থাকতে হল আপাতত! সন্ধ্যা ৭ টার পর পশ্চিম মেদিনীপুর জেলার ডেবরা, খড়্গপুর, মেদিনীপুরে এক দু’ফোঁটা পড়ল। তবে, তা বাইরে বেরোনো মানুষজনই বুঝতে পারলেন। ঘরে থাকা লোকজন শুধু ঠান্ঠা হাওয়া টুকরই স্পর্শ পেলেন। উল্লেখ্য যে, আলিপুর আবহাওয়া দফতর গতকালই জানিয়েছিল যে, শনি ও রবিবার কলকাতাসহ দক্ষিণবঙ্গের বেশকিছু জেলায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। হতে পারে কালবৈশাখীও। বৃষ্টি হতে পারে কলকাতা, দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, হাওড়া, হুগলি এবং নদিয়ায়। ৩০ থেকে ৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়ার সম্ভাবনা রয়েছে। তবে, সেই পূর্বাভাস পুরোপুরি না মিললেও, আংশিক মিলেছে বলা যেতেই পারে!

thebengalpost.in
কলকাতায় শুরু হল বৃষ্টি :

আজ সন্ধ্যার দিকে, বর্ধমান, বীরভূমে ঝড় ও শিলাবৃষ্টি হয়েছে। কলকাতা ও নদীয়াতেও বৃষ্টি হয়েছে। তবে, আকাশে কালো মেঘ, বজ্র-বিদ্যুতের ঈষৎ দেখা মিললেও, দুই মেদিনীপুরকে ঠান্ডা হাওয়া আর ছিটেফোঁটা’তেই খুশি থাকতে হল। ফের বৃষ্টি আর বছরের প্রথম কালবৈশাখী’র জন্য হাপিত্যেশ করে বসে থাকতে হবে মেদিনীপুর’কে। এদিকে, তাপমাত্রার পারদ ৪০ ছুঁয়েছে মার্চেই! মার্চ মাসেই তাপপ্রবাহ বিস্মিত করছে আবহাওয়া বিশারদদের। এপ্রিলে নাকি তাপমাত্রার সাম্প্রতিককালের রেকর্ড ভাঙতে পারে! একমাত্র কালবৈশাখী আর বৃষ্টিই তা থেকে মুক্তি দিতে পারে বলে মনে করা হচ্ছে। নির্বাচনী উত্তাপ আর সূর্যের প্রচন্ড দাবদাহের পর, দিনের শেষে বিভিন্ন জেলা আজ তার প্রথম স্পর্শ পেল!

thebengalpost.in
মেদিনীপুরে শুধুই মেঘ :

আরও পড়ুন -   প্রেম দিবসের পরই বিদায় 'ক্লান্ত' শীতের! ফেব্রুয়ারি জুড়ে কেমন থাকবে ঝাড়গ্রাম, মেদিনীপুর সহ দক্ষিণবঙ্গের তাপমাত্রা? জেনে নিন