রাজনৈতিক হিংসা থামছেনা পশ্চিম মেদিনীপুরে! ঘাটাল, চন্দ্রকোনায় তৃণমূল-বিজেপি সংঘর্ষের অভিযোগ

দ্য বেঙ্গল পোস্ট প্রতিবেদন, পশ্চিম মেদিনীপুর, ১৯ মার্চ: গতকালই প্রচারে বেরিয়ে আক্রান্ত হয়েছিলেন, ঘাটালের বিজেপি প্রার্থী শীতল কাপাট। আজকে ঘাটাল হাসপাতাল থেকে ছাড়া পান তিনি। তারপরই, এক তৃণমুল কর্মীর উপর হামলার অভিযোগ উঠল বিজেপির বিরুদ্ধে।তৃণমূল প্রার্থী শঙ্কর দোলুইয়ের সমর্থনে প্রচার সেরে বাড়ি ফেরার পথে ঘাটালের প্রতাপপুরে এক তৃণমূল কর্মী’কে মারধরের অভিযোগ উঠল বিজেপির বিরুদ্ধে। শুক্রবার দুপুরে তৃণমূলের তরফে অভিযোগ করা হয়, “শুক্রবার দুপুরে ঘাটালের প্রতাপপুরে ঘাটাল বিধানসভার তৃণমূল প্রার্থী শঙ্কর দোলুইয়ের সমর্থনে তৃণমূলের নেতা কর্মীরা বাড়ি বাড়ি প্রচার করছিলেন। দুপুরে প্রচার সেরে সুবিনয় জানা নামে এক তৃণমূল নেতা বাড়ি ফেরার সময়, তার উপর অতর্কিতে হামলা চালায় বিজেপির দুষ্কৃতীরা।” আহত ওই তৃণমূল নেতাকে উদ্ধার করে ঘাটাল হাসপাতালে ভর্তি করা হয় বলে তৃণমূলের দাবি। যদিও এই ঘটনাটি মিথ্যা ও সাজানো বলে উড়িয়ে দিয়েছে ঘাটালের বিজেপি প্রার্থী ও নেতৃত্বরা। প্রসঙ্গত, গতকাল ঘাটালের কোতুলপুরে প্রচারে গিয়ে, তৃণমূলের হাতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন ঘাটাল বিধানসভার বিজেপি প্রার্থী শীতল কাপাট। এদিন হাসপাতাল থেকে বেরোনো বিজেপি প্রার্থীর সাথে ছিলেন, ঘাটাল সাংগঠনিক জেলার সভাপতি তন্ময় দাস সহ একাধিক নেতা কর্মী। বিজেপি প্রার্থীকে মালা পরিয়ে, ঘাটাল শহরে ধিক্কার মিছিল করে বিজেপি। একইসঙ্গে, ঘাটাল মহকুমাশাসকের কাছে ঘাটাল থানার ওসির অপসারণ চেয়ে ডেপুটেশন দেওয়া হয়। যদিও গতকালই ঘটনার পর ৬ জনকে গ্রেফতার করে ঘাটাল থানার পুলিশ।

thebengalpost.in
রাজনৈতিক হিংসা পশ্চিম মেদিনীপুরে :

অন্যদিকে, বিজেপি প্রার্থীর প্রচার গাড়ি ভাংচুরের অভিযোগকে কেন্দ্র করে আজ সকাল থেকে উত্তেজনা দেখা দিল চন্দ্রকোনা ১নম্বর ব্লকের মনোহরপুর এলাকায়।প্রতিবাদে মনোহরপুর থেকে চন্দ্রকোনা গামী গুরুত্বপূর্ণ গ্রামীণ রাস্তা অবরোধ করে সকাল থেকে বিক্ষোভ দেখায় বিজেপি কর্মী সমর্থকরা। বিজেপি কর্মীদের অভিযোগ, বিজেপি প্রার্থী শিবরাম দাসের সমর্থনে প্রচার করার জন্য একটি চার চাকার গাড়ি ভাড়া করেছিল বিজেপি কর্মীরা। অভিযোগ, বৃহস্পতিবার প্রচার শেষে ফিরে আসা গাড়িটি রাত্রে ভাঙচুর করে তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা। এতেই ক্ষোভে ফেটে পড়ে বিজেপি কর্মী সমর্থকরা। তাদের দাবি, এই কাজের সঙ্গে যুক্ত তৃণমূল নেতাকর্মীদের অবিলম্বে শাস্তি দিতে হবে। এই দাবি নিয়ে আজ সকাল থেকে মনোহরপুর থেকে চন্দ্রকোনা গামী গুরুত্বপূর্ণ রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখাতে থাকে বিজেপি কর্মীরা। ফলে সমস্যায় পড়েন পথ চলতি মানুষ। পরে, চন্দ্রকোনা থানার পুলিশের হস্তক্ষেপে অরবোধ ওঠে।

আরও পড়ুন -   বিক্ষিপ্ত অশান্তির মধ্যেই উৎসবের আমেজে ভোট হল পশ্চিম মেদিনীপুরে! ৮৪ শতাংশ ভোট পড়ল, সবার উপরে পিংলা আর নারায়ণগড়, সবং-চন্দ্রকোনা-কেশপুরেও বিপুল ভোট