করোনা ভাইরাসের নতুন স্টেন! ব্রিটেনের সঙ্গে বিমান বিচ্ছিন্ন করল কেন্দ্র

thebengalpost.in
করোনা ভাইরাসের নতুন স্টেন :

দ্য বেঙ্গল পোস্ট প্রতিবেদন,২২ ডিসেম্বর: করোনা ভাইরাস নতুন রূপ ধারণ করে আতঙ্ক ছড়াচ্ছে ব্রিটেনে! ব্রিটেনের অনেকের শরীরে এই সংক্রমণ ধরা পড়েছে। এর জেরে, ভারত তথা গোটা বিশ্বই এখন চিন্তার মুখে। উল্লেখ্য যে, কোভিড নাইনটিনের নতুন একটি স্টেনের (Stain) খোঁজ পাওয়া গেছে ব্রিটেনে। ইতিমধ্যে, ব্রিটেন সরকার ওই দেশের একাধিক জায়গায় লকডাউন ঘোষণা করেছেন।

thebengalpost.in
করোনা ভাইরাসের নতুন স্টেন :

এদিকে, গতকাল অর্থাৎ সোমবার এই নিয়ে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক জরুরি বৈঠকে বসেন। সেখানে সিদ্ধান্ত নেওয়া হয় যে, আজ অর্থাৎ ২২ শে ডিসেম্বর থেকে আগামী ৩১শে ডিসেম্বর পর্যন্ত ব্রিটেন থেকে ভারতে আসার সমস্ত বিমান পরিষেবা বন্ধ থাকবে। বিজ্ঞানীদের ধারণা, এই নতুন সংক্রমণ আগের ভাইরাসের থেকে মানব দেহে দ্রুত ছড়িয়ে পড়ে। এর উপসর্গ আগের ভাইরাসের থেকে সম্পূর্ণ আলাদা, ফলে প্রথমের দিকে এর আঁচ পাওয়া যায় না। যদিও, কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তরফ থেকে জানানো হয়েছে, অযথা ভয়ের কোনো কারণ নেই, কোনো রকম গুজবে কান দেওয়ার প্রয়োজন নেই। দেশবাসীর সমস্ত রকম সুরক্ষার বিষয়ে সরকার সচেতন আছে। অপরদিকে, গত রবিবার লন্ডন থেকে কলকাতায় আসা দুই যুবকের শরীরে কোভিডের উপসর্গ দেখা যায়। আপাততো তাদের হাসপাতালে পরীক্ষা-নিরীক্ষার জন্য পাঠানো হয়েছে। কেন্দ্রের তরফ থেকে নির্দেশ দেওয়া হয়েছে, তাঁদের ১৪ দিন পর্যবেক্ষণে রাখা হবে, তাদের সাথে আসা বাকি যাত্রীদেরও ৭ দিন হোম আইসোলেশনে থাকতে হবে। অন্যদিকে, শুধু ব্রিটেন নয়, ইতালিতেও দু’জনের শরীরে এই সংক্রমণ দেখা দিয়েছে।

আরও পড়ুন -   "কেষ্টর উপর ওদের অনেক রাগ", আশঙ্কা সত্যি করে 'কেষ্ট' ফের নজরবন্দী! তবুও বললেন "খেলা হবে, ভয়ঙ্কর খেলা হবে"