সংক্রমণ কমতেই লকডাউন বিধিনিষেধ শিথিল! খুচরো দোকানপাট দুপুর ১২ টা থেকে ৩ টা পর্যন্ত খোলা

thebengalpost.in
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় :

দ্য বেঙ্গল পোস্ট প্রতিবেদন, কলকাতা, ৩১ মে : সংক্রমণ কমা শুরু করতেই লকডাউন বিধিনিষেধে কিছুটা শিথিলতা আনল রাজ্য সরকার! আগামীকাল, ১ লা জুন থেকে ১৫ ই জুন পর্যন্ত, খুচরো দোকানপাট দুপুর ১২ টা থেকে ৩ টা পর্যন্ত খোলা রাখা যাবে বলে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন। শাড়ি ও গয়নার দোকানের সাথে সাথে অন্যান্য খুচরো জিনিসপত্রের দোকান (বই দোকান, মনোহারী দোকান প্রভৃতি)ও ১২ টা থেকে দুপুর ৩ টা পর্যন্ত খোলা রাখা যাবে বলে তিনি জানিয়েছেন।

thebengalpost.in
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় :

এতদিন পর্যন্ত, সবজি বাজার, মাছ-মাংস, মুদি দোকান সহ জরুরী জিনিসপত্রের দোকান সকাল ৭ টা থেকে সকাল ১০ টা পর্যন্ত খোলা রাখার নিয়ম ছিল। মিষ্টির দোকান খোলার নিয়ম ছিল ১০ টা থেকে ৫ টা পর্যন্ত। ওই সকল নিয়ম একই থাকছে। শুধু ছাড় দেওয়া হল, বাকি সমস্ত খুচরো দোকান’কে। যা ১২ টা থেকে দুপুর ৩ টা পর্যন্ত খোলা রাখা যাবে। তবে, সেক্ষেত্রে মুদি দোকান সকাল ৭ টা থেকে টানা দুপুর ৩ টা পর্যন্ত খোলা থাকবে নাকি ১০ টায় বন্ধ করার পর ফের ১২ টা থেকে ৩ টা পর্যন্ত খোলা যাবে, তা পরিষ্কার করা হয়নি। বিজ্ঞপ্তি বেরোলেই তা পরিষ্কার হবে। আইটি সেক্টর এবার থেকে ১০ শতাংশ কর্মী নিয়ে এবং নির্মাণ শ্রমিকরা ভ্যাকসিন নিয়ে কাজ করতে পারবে পারবে বলেও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন।

আরও পড়ুন -   ফের করোনা আক্রান্ত হয়ে মৃত্যু এক প্রার্থীর! বাংলাকে "সতর্ক" করল কেন্দ্র, ফিরতে চলেছে "কনটেনমেন্ট জোন" আর "১৪ দিনের লকডাউন", বাতিল করা হল বিজয় মিছিল