মেদিনীপুর থেকে শালবনী ‘শিবরাত্রি’ তে মঙ্গল কামনায় রমনীরা, ভাতমোড়ের মন্দিরে পুজো দিলেন জুন মালিয়া

দ্য বেঙ্গল পোস্ট প্রতিবেদন, পশ্চিম মেদিনীপুর, ১১ মার্চ: হিন্দু ধর্মের অন্যতম শ্রেষ্ঠ ব্রত হল মহা শিবরাত্রির ব্রত। ফাল্গুন মাসের কৃষ্ণ পক্ষের চতুর্দশী তিথিতে পালিত হয় এই ব্রত। জগত থেকে অন্ধকার ও অজ্ঞতা দূর করতেই দেবাদিদেব মহাদেবের শরনাপন্ন হন ভক্তরা। তবে, বর্তমান সমাজে মূলত নারীরাই সংসারের মঙ্গল কামনায় এই ব্রত রাখেন। বরাবরের মতো এবারও, হিন্দু রমনীরা এই ব্রত পালন করছেন। পশ্চিম মেদিনীপুরের মেদিনীপুর শহর থেকে জঙ্গলমহল শালবনী, সর্বত্র এই ব্রত পালন করছেন নারীরা। আজ এই ব্রত পালন করে, পুজো দিলেন মেদিনীপুর বিধানসভার তৃণমূল প্রার্থী তথা জনপ্রিয় অভিনেত্রী জুন মালিয়াও।

thebengalpost.in
মেদিনীপুরের আবাসের মন্দিরে শিবরাত্রির পুজো দিলেন মহিলারা :

জঙ্গলমহল শালবনী ব্লকের ভাতমোড় গ্রামে আজ মহা শিবরাত্রি উপলক্ষে দেবাদিদেব মহাদেবের নবনির্মিত মন্দির প্রতিষ্ঠিত হল। মন্দিরে পুজো দিলেন মেদিনীপুর বিধানসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী জুন মালিয়া। পুজো দেওয়ার পর তিনি জানালেন, বরাবরের মতো এবারও তিনি মহা শিবরাত্রির ব্রত রেখেছেন। মমতা বন্দ্যোপাধ্যায়ের আনুকূল্যে এবার তাঁর সৌভাগ্য হয়েছে, জঙ্গলমহলের এই গ্রামে পৌঁছে শিবরাত্রির পুজো দেওয়ার। তিনি, সকলের মঙ্গল কামনা করলেন। এদিকে, মেদিনীপুর শহরের আবাসের শিব মন্দির, মিত্র কম্পাউন্ডের শিব মন্দির, পাটনার বাজারের শিব মন্দির সহ সর্বত্র দেখা গেল মহানন্দে মহিলারা মহা শিবরাত্রির ব্রত পালন করছেন!

আরও পড়ুন -   জেলায় করোনা হেল্পলাইন, রোগী সহায়তা কেন্দ্র আগামীকাল থেকে, টেস্টের গেরোয় জেনারেল ওয়ার্ডে 'মৃতদেহ' পড়ে দু'দিন, খতিয়ে দেখার আশ্বাস অধ্যক্ষের