গত দেড় মাসে দেশে সর্বনিম্ন সংক্রমণ! রাজ্যেও আক্রান্তের সংখ্যা কমে সুস্থতার হার বাড়ছে

দ্য বেঙ্গল পোস্ট বিশেষ প্রতিবেদন, ২৮ মে: দেশজুড়ে চলা করোনা সংক্রমণের পরিসংখ্যানে এবার মিলল বড়সড় সুখবর! গত দেড় মাসের মধ্যে গত চব্বিশ ঘণ্টায় দেশে সর্বনিম্ন সূচক ছুঁল দৈনিক করোনা সংক্রমণ। স্বাস্থ্যমন্ত্রকের সাম্প্রতিকতম পরিসংখ্যান অনুযায়ী জানা গিয়েছে যে, গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ লক্ষ ৮৬ হাজার ৩৬৪ জন। বৃহস্পতিবারের থেকে এই সংখ্যাটা প্রায় ২৫ হাজার কম। পাশাপাশি, গত চব্বিশ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৩ হাজার ৬৬০ জনের। সুস্থ হয়েছেন ২ লক্ষ ৫৯ হাজার ৪৫৯ জন। এই মুহূর্তে দেশে করোনায় অ্যাকটিভ রোগীর সংখ্যা ২৩ লক্ষ ৪৩ হাজার ১৫২। করোনার কবল থেকে সুস্থ হয়েছেন দেশের মোট ২ কোটি ৪৮ লক্ষ ৯৩ হাজার ৪১০ জন। এখনও পর্যন্ত টিকাকরণ হয়েছে ২০ কোটি ৫৭ লক্ষ ২০ হাজার ৬৬০ জনের।

thebengalpost.in
দেশের করোনা পরিস্থিতি :

এদিকে, রাজ্যের কোভিড পরিসংখ্যানেও চমক দেখা গিয়েছে। সংক্রমণের হার কমে গিয়েছে অনেকটাই। যদিও, রাজ্যে উল্লেখযোগ্যভাবে কমে গিয়েছে টেস্টের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ১৩ হাজার ৪৬ জন। বৃহস্পতিবারের তুলনায় এই সংখ্যাটা প্রায় দু’হাজার কম। কমেছে দৈনিক মৃত্যুর সংখ্যাও। গত ২৪ ঘন্টায় কোভিডে প্রাণ হারিয়েছেন ১৪৮ জন। বর্তমানে রাজ্যে সক্রিয় করোনা আক্রান্ত ১ লক্ষ ১৭ হাজার ১৫৪ জন। গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনামুক্ত হয়েছেন ১৯ হাজার ১২১ জন। রিপোর্ট অনুযায়ী জানা গিয়েছে যে, গতকাল ৫৭ হাজার ১৬৫ জনের নমুনা যাচাই করা হয়েছে।

আরও পড়ুন -   ফের করোনা আক্রান্ত হয়ে মৃত্যু এক প্রার্থীর! বাংলাকে "সতর্ক" করল কেন্দ্র, ফিরতে চলেছে "কনটেনমেন্ট জোন" আর "১৪ দিনের লকডাউন", বাতিল করা হল বিজয় মিছিল