মাওবাদীদের বিরুদ্ধে আরও ‘শক্তিশালী’ লড়াইয়ের বার্তা দিয়ে ছত্তিশগড়ে স্বরাষ্ট্রমন্ত্রী, এখনও মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন ৩১ জওয়ান

দ্য বেঙ্গল পোস্ট প্রতিবেদন, ছত্তিশগড়, ৫ এপ্রিল: সাম্প্রতিককালের সবথেকে ভয়াবহ মাওবাদী হামলায় রবিবার শহীদ হয়েছেন ২২ জন জওয়ান! ২১০ কোবরা ব্যাটেলিয়ন (COBRA-210) এর ৭ জন, বীজাপুর ডিআরজি (DRG BIJAPUR) এর ৮ জন, এস টি এফ (STF) এর ৬ জন এবং বস্তর ব্যাটেলিয়নের ১ জন শহীদ (Martyr) হয়েছেন। ৩১ জন জওয়ান এখনও মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন। এই ঘটনায় শোকপ্রকাশ করেছেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। মোদি জানিয়েছেন, “জওয়ানদের আত্ম-বলিদান ব্যর্থ হবেনা! আহত জওয়ানদের দ্রুত আরোগ্য কামনা করি।” এদিকে, আজ সকাল ১১ টা নাগাদ ছত্তীসগড়ের জগদ্দলপুরে পৌঁছলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। সুকমা-বিজাপুর সীমানায় মাওবাদীদের সঙ্গে সংঘর্ষে মৃত ২২ জন জওয়ানকে জগদলপুরেই শেষ শ্রদ্ধা জানানো হবে। অমিত শাহ ছাড়াও ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রী ভুপেশ সিং বাঘেল, CRPF এর ডিজি (Director General) কুলদীপ সিং প্রমুখ উপস্থিত আছেন বলে সূত্র মারফত জানা যায়।

thebengalpost.in
আহত ৩১ জওয়ান :

thebengalpost.in
আহতদের চিকিৎসা চলছে :

স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রী ভুপেশ সিং বাঘেল দু’জনই জানিয়েছেন, মাওবাদীদের বিরুদ্ধে আক্রমণের শক্তি আরও দ্বিগুণ করা হবে। আজ জগদ্দলপুর থেকে বীজাপুরে গিয়ে নিরাপত্তা বাহিনীর কর্তাদের সঙ্গে বৈঠক করবেন স্বরাষ্ট্রমন্ত্রী। যাবেন বাসাগুড়ায় সিআরপিএফ ক্যাম্পে। রায়পুরে হাসপাতালে চিকিৎসাধীন আহত জওয়ানদের সঙ্গেও দেখা করবেন তিনি। এর আগে, অসমে ভোট প্রচারের কর্মসূচি কাটছাঁট করে পরিস্থিতি পর্যালোচনা করতে দিল্লিতে ফিরে আসেন অমিত শাহ। তিনি জানিয়েছেন, “মাওবাদীদের সঙ্গে লড়াই চলবে এবং এই লড়াই চূড়ান্ত পরিণতি পাবে।” অসম থেকে ফিরেছেন মুখ্যমন্ত্রী বাঘেলও। তিনি সংবাদ সংস্থাকে বলেন, “আমি যা খবর পেয়েছি টানা চার ঘন্টা ধরে লাগাতার বন্দুকযুদ্ধ চলেছে। সংঘর্ষে নকশালবাদীদের বড় ক্ষয়ক্ষতি হয়েছে। আরো দ্বিগুণ শক্তি নিয়ে এই লড়াইতে ঝাঁপিয়ে পড়া হবে, মাওবাদীদের নির্মুল করতে।”

thebengalpost.in
শহীদ ২২ জওয়ান :

thebengalpost.in
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বার্তা :

thebengalpost.in
কফিনবন্দী জওয়ান :
আরও পড়ুন -   স্থগিতাদেশ উঠল প্রাথমিক শিক্ষক নিয়োগে! তিন সপ্তাহের মধ্যে মেধা তালিকার প্রকাশ করতে হবে