মমতার “চোখে চোখ রাখা” নন্দীগ্রামের ‘দাবাং’ পুলিশ অফিসার নগেন্দ্র এবার অনুব্রতর গড়ে! বদলি আরও তিন পুলিশ আধিকারিক

দ্য বেঙ্গল পোস্ট প্রতিবেদন, কলকাতা, ২০ এপ্রিল: “ম্যাডাম খাঁকি উর্দিতে দাগ নেব না”, এই একটা ‘ডায়লগ’ (Dialogue) এই ১ লা এপ্রিলের অশান্ত নন্দীগ্রামে “নায়ক” হয়ে উঠেছিলেন বিশেষ দায়িত্বপ্রাপ্ত পুলিশ অফিসার আইপিএস (IPS) নগেন্দ্রনাথ ত্রিপাঠী। অনেকের চোখেই হয়ে উঠেছিলেন, সলমন খানের ‘দাবাং’ সিনেমার চুলবুল পাণ্ডে! সেদিনের উত্তপ্ত নন্দীগ্রামে, বয়াল ৭ নং বুথে (ভক্ত প্রাথমিক বিদ্যালয়) মুখ্যমন্ত্রী তথা তৃণমূল প্রার্থী মমতা বন্দ্যোপাধ্যায়ের “চোখে চোখ রেখে” স্পষ্ট কথা বলা, সেই নগেন্দ্রনাথ ত্রিপাঠী’কেই এবার জেলা পুলিশ সুপার (SP) করে পাঠানো হচ্ছে, মমতার প্রিয় কেষ্ট তথা বীরভূম জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডলের গড়ে! অবশিষ্ট তিন দফা নির্বাচনের আগে, সোমবার রাজ্য পুলিশে যে চারটি রদবদল করল কমিশন, তার মধ্যে সর্বাধিক উল্লেখযোগ্য হল, নন্দীগ্রামের দায়িত্বে থাকা আইপিএস নগেন্দ্রনাথ ত্রিপাঠীর বদলি। তাঁকে বীরভূমের পুলিশ সুপারের দায়িত্বে আনা হল। এছাড়াও, বদলি করা হল পূর্ব বর্ধমানের পুলিশ সুপার ও আসানসোল-দুর্গাপুরের পুলিশ কমিশনারকে। পাশাপাশি, বদলি করা হয়েছে বোলপুরের এসডিপিও’কেও।

thebengalpost.in
নগেন্দ্রনাথ ত্রিপাঠী কে বীরভূম জেলার পুলিশ সুপার করা হল :

প্রসঙ্গত উল্লেখ্য, দ্বিতীয় দফার নির্বাচনে নন্দীগ্রামের বয়ালের বুথে (৭ নং) মুখ্যমন্ত্রীর সামনে দাঁড়িয়ে নগেন্দ্র বলেছিলেন, “উর্দিতে দাগ লাগতে দেব না ম্যাডাম!” সেই নগেন্দ্র এবার, দাপুটে তৃণমূল নেতা অনুব্রতর গড়ে শান্তি-শৃঙ্খলা রক্ষার দায়িত্ব পালন করবেন। মীরজ খালিদকে সরিয়ে নগেন্দ্রকে দায়িত্বে আনা হয়েছে। পাশাপাশি, বদলি করা হয়েছে বোলপুরের এসডিপিও’কে। এতদিন সেই পদে ছিলেন অভিষেক রায়, নতুন দায়িত্ব পেলেন নাগরাজ দেবরাকোন্ডা। ২২ এপ্রিল ভোট পূর্ব বর্ধমানের ৮টি কেন্দ্রে। সেখানেও পুলিশ সুপার বদল হল। ভাস্কর মুখোপাধ্যায়কে সরিয়ে দায়িত্ব দেওয়া হল অজিতকুমার সিংহকে। আসানসোল-দুর্গাপুর পুলিশ কমিশনারেটের দায়িত্বে এলেন মিতেশ জৈন। এতদিন তাঁর জায়গায় ছিলেন সুকেশ জৈন।

আরও পড়ুন -   শীতলকুচি কান্ডে বিতর্কিত মন্তব্যের জেরে এবার 'ব্যান' করা হল রাহুল সিনহাকে, 'একাকী' ধর্না শুরু করলেন মমতা বন্দ্যোপাধ্যায়