পশ্চিম মেদিনীপুরের ডেবরায় ১৩৫ শয্যার করোনা হাসপাতাল উদ্বোধন করলেন সাংসদ দীপক অধিকারী

মণিরাজ ঘোষ, পশ্চিম মেদিনীপুর, ৩১ মে: পশ্চিম মেদিনীপুরের ডেবরায় ১৩৫ শয্যার করোনা হাসপাতালের উদ্বোধন হল। সোমবার বিকেলে এই হাসপাতালের উদ্বোধন উপলক্ষে উপস্থিত হয়েছিলেন ঘাটালের সাংসদ দীপক অধিকারী (দেব), কারগরী উন্নয়ন দপ্তরের স্বাধীন দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী হুমায়ূন কবীর, রাজ্যের সহকারী স্বাস্থ্য অধিকর্তা এবং ওএসডি ডাঃ সৌম্যশঙ্কর সারেঙ্গী, জেলাশাসক ডঃ রশ্মি কমল, অতিরিক্ত জেলাশাসক পীনাকী রঞ্জন প্রধান এবং মুখ্য স্বাস্থ্য আধিকারিক ডাঃ নিমাই চন্দ্র মন্ডল প্রমুখ। এছাড়াও ছিলেন, খড়্গপুরের মহাকুমাশাসক আজমল হোসেন এবং ডেবরা ব্লকের স্বাস্থ্য আধিকারিক তথা করোনা হাসপাতালের সুপার মহম্মদ আরিফ। জেলাশাসক ডঃ রশ্মি কমল জানিয়েছেন, “মেদিনীপুর মেডিক্যাল কলেজে মাত্র ২৬ টি HDU বেড আছে, অন্যদিকে শালবনী এখান থেকে অনেকটাই দূরত্বে। তাই এখানে একটি উন্নত মানের কোভিড হাসপাতাল তৈরি করা হল। ২০ টি HDU বেডও থাকছে। এছাড়াও, সেন্ট্রাল অক্সিজেন পাইপ লাইন সিস্টেম থাকছে।” জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক ডাঃ নিমাই চন্দ্র মন্ডল জানিয়েছেন, “আগামীকাল থেকেই এখানে রোগী ভর্তি প্রক্রিয়া শুরু করা হবে।”

thebengalpost.in
পশ্চিম মেদিনীপুরের ডেবরায় ১৩৫ শয্যার করোনা হাসপাতালের উদ্বোধন :

অপরদিকে, জেলার করোনা পরিস্থিতি এখন অনেকটাই নিয়ন্ত্রণে বলে জানিয়েছেন জেলাশাসক ও জেলার স্বাস্থ্য আধিকারিকরা। তা সত্ত্বেও সবরকমভাবে প্রস্তুতি নিয়ে রাখা হচ্ছে বলে জানিয়েছেন জেলাশাসক ডঃ রশ্মি কমল। এক্ষেত্রে “তৃতীয় ঢেউ” এলেও যাতে মোকাবিলা করা যায়, সেজন্যই জেলার করোনা চিকিৎসায় কোনো খামতি রাখতে রাজী নয় জেলা প্রশাসন। রাজ্যের সহকারী স্বাস্থ্য অধিকর্তা এবং ও.এস.ডি (Officer On Special Duty) ডাঃ সৌম্যশঙ্কর সারেঙ্গী জানিয়েছেন, “ঘাটালেও করোনা হাসপাতাল তৈরির কাজ প্রায় শেষের মুখে। সেন্ট্রাল অক্সিজেন পাইপ লাইনের কাজ চলছে।” অপরদিকে, ডেবরা সুপার স্পেশালিটি হাসপাতালের মধ্যেই ১৩৫ শয্যার কোভিড হাসপাতাল তৈরি হওয়ার ফলে, এই এলাকার মানুষ উপকৃত হবেন বলেও জানিয়েছেন তিনি। পশ্চিম মেদিনীপুর জেলা প্রশাসন ও জেলা স্বাস্থ্য দপ্তরকে ধন্যবাদ জানিয়ে সাংসদ দীপক অধিকারী বললেন, “পশ্চিম মেদিনীপুর জেলার করোনা পরিস্থিতি এই মুহূর্তে নিয়ন্ত্রণে আছে। এই হাসপাতাল তৈরি হওয়ার ফলে আরও উন্নত পরিষেবা দেওয়া সম্ভব হবে।” মন্ত্রী হুমায়ূন কবীর জানিয়েছেন, “ডেবরাবাসীকে উন্নত মানের এই কোভিড হাসপাতাল উপহার দেওয়ার জন্য জেলা প্রশাসন ও জেলা স্বাস্থ্য দপ্তরকে অনেক ধন্যবাদ জানাই।”

thebengalpost.in
ডেবরা সুপার স্পেশালিটি হাসপাতালে তৈরি হল ১৩৫ শয্যার করোনা হাসপাতাল :

thebengalpost.in
উদ্বোধিত হল ডেবরা কোভিড হাসপাতালের :

আরও পড়ুন -   পশ্চিম মেদিনীপুরে দৈনিক সংক্রমণ বেড়ে ৮৯! জেলায় ফের করোনায় মৃত্যু, হাসপাতালে ভিড় বাড়ছে, ভ্যাকসিনের ভাঁড়ারে পড়ছে টান