ঐতিহাসিক রায়! পুজো মণ্ডপে দর্শকের প্রবেশ নিষিদ্ধ করল কলকাতা হাইকোর্ট

দ্য বেঙ্গল পোস্ট প্রতিবেদন, কলকাতা, ১৯ অক্টোবর: বাঙালির সর্বশ্রেষ্ঠ উৎসব দুর্গাপুজো নিয়ে এক ঐতিহাসিক রায় দিল কলকাতা হাইকোর্ট। করোনা অতিমারী’র মাত্রাহীন সংক্রমণকে মাথায় রেখেই এই রায়দান করলেন, বিচারপতি সঞ্জীব বন্দ্যোপাধ্যায়। এবছরের দুর্গাপুজোয় দর্শকশূন্য রাখতে হবে পুজো মণ্ডপ। শুধুমাত্র আয়োজক বা ক্লাব-কমিটির সদস্যদের মণ্ডপে ঢোকার অনুমতি থাকবে। আজ (১৯ অক্টোবর), এমনই এক ঐতিহাসিক রায় দান করে হাইকোর্টের বিচারপতি সঞ্জীব বন্দ্যোপাধ্যায় মন্তব্য করেছেন, “আজকের খবরের কাগজে যে ছবি দেখেছি, তা আশঙ্কা তৈরি করেছে!”

thebengalpost.in
করোনা সতর্কতা কোথায়? দ্বিতীয়ার শ্রীভূমি :

রাজ্যের সমস্ত ছোট বড় পুজো প্যান্ডেল’কে কন্টেইনমেন্ট জোন হিসেবে চিহ্নিত করতে হবে। সেক্ষেত্রে কমিটির ১৫ থেকে ২৫ জন সদস্য ঢোকার অনুমতি পাবে। ছোটো পুজো প্যান্ডেলে ৫ মিটারের দূরত্বে কেউ প্রবেশ করতে পারবেন না। বড় প্যান্ডেলে ১০ মিটার দূরত্ব বজায় রাখতে হবে। পুজো মন্ডপ ব্যারিকেড করতে হবে এবং ‘নো এন্ট্রি ‘ বোর্ড লাগাতে হবে। বাড়াতে হবে সচেনতার প্রচার। রাজ্যের সব পুজোর জন্য এই রায় প্রযোজ্য বলে জানিয়েছে, কলকাতা হাইকোর্ট। শুনানি চলাকালীন বিচারপতি এদিন মন্তব্য করেন, ২-৩ লক্ষ মানুষের জন্য ৩০,০০০ পুলিশ যথেষ্ঠ নয়! অতিমারী রোখার জন্য রাজ্য সরকারের যে গাইডলাইন রয়েছে, তাতে সদিচ্ছার অভাব নেই। কিন্তু, বাস্তব প্রয়োগের দিশা নেই! এই বিষয়ে এখনও রাজ্য সরকারের প্রতিক্রিয়া পাওয়া যায় নি।

thebengalpost.in
দ্বিতীয়াতেই ভিড়ে ঠাসাঠাসি শ্রীভূমির পুজো মন্ডপ :

***এই বিষয়ে আরো আপডেট আমরা দেব…নজর রাখুন দ্য বেঙ্গল পোস্ট ফেসবুক পেজ অথবা হোয়াটসঅ্যাপ গ্রুপে। নীচে সেই লিঙ্ক দেওয়া আছে।

আরও পড়ুন -   খড়্গপুর আইআইটি'র মুকুটে নতুন পালক! গবেষণা ক্ষেত্রে কানাডার আলবার্তা ইউনিভার্সিটির সঙ্গে মৌ স্বাক্ষরিত হল