রাজ্যের নতুন নিরাপত্তা অধিকর্তা হলেন জ্ঞানবন্ত সিং, আরও একজন পুলিশ পর্যবেক্ষক নিয়োগ করল নির্বাচন কমিশন

দ্য বেঙ্গল পোস্ট প্রতিবেদন, কলকাতা, ১৬ মার্চ: রাজ্যের নতুন নিরাপত্তা অধিকর্তা হলেন, জ্ঞানবন্ত সিং (Gyanwant Singh)। বিবেক সহায়ের জায়গায় তাঁকে এই দায়িত্বে নিয়ে এল নির্বাচন কমিশন। প্রসঙ্গত, নন্দীগ্রামে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জীর আহত হওয়ার ঘটনায় নির্বাচন কমিশন বিবেক সহায়কে এই পদ থেকে সরিয়ে দেয় এবং তাঁকে সাসপেন্ড করা হয়। রবিবার (১৪ মার্চ) সন্ধ্যায় নির্বাচন কমিশন এই সিদ্ধান্ত গ্রহণ করে এবং সোমবার নতুন নিরাপত্তা অধিকর্তা নিয়োগ করার কথা জানায়। সেইমতো, সোমবার থেকে রাজ্যের নতুন নিরাপত্তা অধিকর্তা (Director Security) হিসেবে দায়িত্ব নিলেন জ্ঞানবন্ত সিং। তিনি এর আগে সহকারী নিরাপত্তা অধিকর্তা (Additional Director Security) হিসেবে নিযুক্ত ছিলেন। অন্যদিকে, নন্দীগ্রাম কান্ডে বিবেক সহায়ের বিরুদ্ধে চার্জ গঠন করা হবে বলেও কমিশন ইতিমধ্যে জানিয়েছে।

thebengalpost.in
নির্বাচন কমিশনের নির্দেশিকা :

উল্লেখ্য যে, গত ১০ ই মার্চ নন্দীগ্রামে মমতা ব্যানার্জী ‘দুর্ঘটনা’র কবলে পড়েন। ভিড়ের চাপে তিনি কিভাবে আহত হলেন, সেই তদন্ত এখনও চলছে! এর মধ্যেই, রাজ্যের নিরাপত্তা অধিকর্তা ও জেলা পুলিশ সুপারকে সাসপেন্ড করে নির্বাচন কমিশন। মুখ্যমন্ত্রীর নিরাপত্তায় শিথিলতা থাকায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানা গেছে। অন্যদিকে, পূর্ব মেদিনীপুরের জেলাশাসক’কেও দায়িত্ব থেকে সরিয়ে দেওয়া হয়েছে। নতুন জেলাশাসক ও পুলিশ সুপারকে রবিবারই দায়িত্ব দেওয়া হয়েছে। অন্যদিকে, ইতিমধ্যে কমিশনের একজন বিশেষ পর্যবেক্ষক (অজয় নায়েক) এবং দু’জন পুলিশ পর্যবেক্ষক (বিবেক দুবে ও মৃণালকান্তি দাস) রাজ্যে নিযুক্ত ছিলেন। এছাড়াও ছিলেন, এক্সপেন্ডিচার অবজার্ভার (বি মুরলী কুমার)। কিন্তু, মুখ্যমন্ত্রী আহত হওয়ার ঘটনায় আরও একজন পুলিশ পর্যবেক্ষক নিয়োগ করেছে নির্বাচন কমিশন। পাঞ্জাব পুলিশের প্রাক্তন ডি.জি. অনিল শর্মা’কে বিশেষ পুলিশ পর্যবেক্ষকের দায়িত্বে নিয়ে আসা হয়েছে সোমবার থেকেই।
জ্ঞানবন্ত সিং (বাম দিকে) ও বিবেক সহায় :

thebengalpost.in
বিজ্ঞাপন (Advertisement) :

আরও পড়ুন -   কালীপুজোর আগেই সুখবর! সংক্রমণ কমল পশ্চিম মেদিনীপুরে, গত দু'দিনে সংক্রমিত মাত্র ১৮১ জন, মেদিনীপুরে ৩১, খড়্গপুরে ২৬