দুই মেদিনীপুর সহ ৯ টি জেলায় বন্যা সতর্কতা জারি! ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া সহ জঙ্গলমহলেও অতিভারী বৃষ্টিপাতের সম্ভাবনা

দ্য বেঙ্গল পোস্ট প্রতিবেদন, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ২৫ মে : দীঘা থেকে এই মুহূর্তে মাত্র ৩২০ কিলোমিটার দূরে অবস্থান করছে ঘূর্ণিঝড় যশ বা Yaas। আগামীকাল দুপুরে সাগর ও পারাদ্বীপের মাঝে ল্যান্ডফল হতে চলেছে যশের। তবে, সর্বশেষ আপডেট অনুযায়ী, বড় বিপদ থেকে বাঁচতে চলছে বাংলা। যশের অভিমুখ আরও পশ্চিমে ঘুরেছে বলে জানা যাচ্ছে। সেক্ষেত্রে, বালেশ্বরের কাছাকাছি ধামড়ার কাছে ল্যান্ডফল হতে পারে বলে মনে করা হচ্ছে এখনও পর্যন্ত। তারপরই, ঝাড়খণ্ড অভিমুখে ধাবিত হতে পারে যশ। সেক্ষেত্রে, দুই মেদিনীপুর সহ ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়াতেও প্রবল বর্ষণ হতে পারে বলে পূর্বাভাস দেওয়া হয়েছে আবহাওয়া দপ্তরের পক্ষ থেকে।

thebengalpost.in
প্রস্তুত ঝাড়গ্রাম জেলা প্রশাসন :

তবে, ৯ টি জেলায় ইতিমধ্যে বন্যা সতর্কতা জারি হয়েছে। এর মধ্যে দুই মেদিনীপুর, দুই বর্ধমান, বাঁকুড়া, পুরুলিয়া, বীরভূম, মুর্শিদাবাদ ও হুগলি আছে। সমস্ত জেলাশাসকদের সতর্ক করা হয়েছে। অন্যদিকে, দক্ষিণ ২৪ পরগনা ও উত্তর ২৪ পরগনার বিভিন্ন জায়গার মানুষকে ইতিমধ্যেই ত্রাণ শিবিরে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে। দীঘাতে নামানো হয়েছে সেনা। প্রস্তুত, প্রতিটি জেলাই। ঝাড়গ্রাম জেলা প্রশাসনও তৎপর হয়েছে। ত্রাণশিবির করা হয়েছে, গাছ কাটার জন্য টিম রেডি করা হয়েছে। উল্লেখ্য যে, মৌসম ভবনের পূর্বাভাস অনুযায়ী, বুধবার সকাল থেকে দুপুরের মধ্যে পারাদ্বীপ এবং সাগরের মাঝখানে বালেশ্বর বা বালাসোরের কাছাকাছি (ধামড়া) স্থলভাগে আছড়ে পড়বে যশ। সেইসময় ঝড়ের বেগ ঘণ্টায় ১৬৫-১৮৫ কিলোমিটারে পৌঁছে যেতে পারে।

আরও পড়ুন -   আমফানের এক বছরের মাথায় যশ! চলতি সপ্তাহের শেষেই আছড়ে পড়তে চলেছে সুপার সাইক্লোন