লঞ্চ হল ভারতের সবচেয়ে স্বল্পমূল্যের 5G ফোন Moto G 5G, দাম মাত্র ₹২০,৯৯৯

দ্য বেঙ্গল পোস্ট প্রতিবেদন, সায়ক পন্ডা, ৩০ নভেম্বর: অবশেষে ভারতে চলে এলো সবচেয়ে স্বল্পমূল্যের 5G ফোন Moto G 5G। সোমবারই ফোনটির আনুষ্ঠানিক লঞ্চ করা হয়। এখনও পর্যন্ত ভারতের বাজারে সবথেকে কমদামের ফাইভ-জি ফোন হতে চলেছে Moto G 5G। ৫০০০এমএএইচ ব্যাটারিসম্পন্ন  ফোনটির দাম ২০,৯৯৯ টাকা।

thebengalpost.in
লঞ্চ হল ভারতের সবচেয়ে স্বল্পমূল্যের 5G ফোন Moto G 5G :

একটু দেরিতে ভারতে এলেও বেশ কয়েকদিন আগেই ইউরোপের বাজারে চলে এসেছে এই ফোন। চলুন একনজরে দেখে নেওয়া যাক কি কি ফিচার্স থাকছে এই স্মার্টফোনে :
১. মনে করা হচ্ছে যে, ওয়ান প্লাস নর্ডের বাজার কাড়তেই মোটো লঞ্চ করল Moto G 5G। এই ফোনে থাকছে ট্রিপল রিয়ার ক্যামেরা। যার প্রাইমারি সেন্সর ৪৮ মেগাপিক্সেল। এছাড়াও থাকছে ৮ মেগাপিক্সেল ওয়াইড অ্যাঙ্গেল এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। একইসঙ্গে আছে ১৬ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা।
২. Moto G 5G-তে আছে ৬.৭ ইঞ্চি full HD+ (1,080×2,400 pixels) স্ক্রিন। 750G SoC যুক্ত এই ফোনে থাকছে ৪জিবি র‍্যাম এবং ৬৪জিবি ইন্টারনাল স্টোরেজ।
৩. অ্যানড্রয়েড ১০ -এর সঙ্গে Moto G 5G ফোনে ২০ ওয়াটের ফাস্ট চার্জিংয়ের ব্যবস্থা থাকছে। পাশাপাশি ফোনের পিছনেই থাকছে একটি চতুর্থ কাটআউট, যেখানে থাকছে LED ফ্ল্যাশ। ফোনের ঠিক যে অংশে Moto ডিম্পল রয়েছে, সেখানেই থাকছে রিয়ার-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার।
৪. Motorola-র এই নতুন ডিভাইসে থাকছে মূলত দুটি কালার ভ্যারিয়্যান্টস, ফ্রস্টেড সিলভার এবং ভলক্যানিক গ্রে। Moto G 5G হ্যান্ডসেটে দেওয়া হচ্ছে Qualcomm-এর Snapdragon 750G চিপসেট, যা ভারতীয় মার্কেটে সর্বপ্রথম।
৫. Moto G 5G-র দাম আপাতত নির্ধারিত হয়েছে ২০,৯৯৯ টাকা। ৬GB RAM + ১২৮GB স্টোরেজ অপশনেও পাওয়া যাবে এই ফোন। যার দাম পড়বে ২৪,৯৯৯ টাকা।
আগামী ৭ ডিসেম্বর দুপুর বারোটা থেকে এই ফোনটি পাওয়া যাবে অনলাইন বিপণন সংস্থা ফ্লিপকার্টে। SBI এবং Axis ব্যাংকের কার্ডে মিলবে  ৫ শতাংশ ছাড়। পাশাপাশি, HDFC ব্যাংকের ক্ষেত্রে থাকছে ১০০০ টাকার ছাড়। সেক্ষেত্রে ১৯,৯৯৯ টাকাতেই পাওয়া যাবে Moto G 5G।

আরও পড়ুন -   বাংলাকে বিস্মিত করে মেদিনীপুরের 'বিস্ময় বালক' সৌহার্দ্য "প্রধানমন্ত্রী রাষ্ট্রীয় বাল পুরস্কার" এ সম্মানিত