মমতা বন্দ্যোপাধ্যায়’কে ২৪ ঘন্টার জন্য ‘ব্যান’ (নিষিদ্ধ) করল নির্বাচন কমিশন, “ধর্না” দেবেন মমতা! দেখে নিন কমিশনের বিবৃতি

দ্য বেঙ্গল পোস্ট প্রতিবেদন, কলকাতা, ১২ এপ্রিল: বিভিন্ন প্ররোচনামূলক মন্তব্যের জন্য তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়’কে ২৪ ঘন্টার জন্য ‘নিষিদ্ধ’ (BAN/ব্যান) ঘোষণা করল নির্বাচন কমিশন (Election Commission of India)। আদর্শ আচরণবিধি লংঘন করার জন্যই এই ‘শাস্তি’ বলে জানিয়েছে কমিশন। আজ (১২ এপ্রিল) সন্ধ্যায় একটি ৫ পাতার বিবৃতি জারি করে নির্বাচন কমিশন জানিয়ে দিয়েছে, গত ৭ ও ৮ এপ্রিল মমতা বন্দ্যোপাধ্যায়’কে যে নোটিশ পাঠানো হয়েছিল, 123(3) & 3A (1951 Act) এবং 186, 189, 505 (Indian Penal Code 1860) ধারা অনুযায়ী, তার উত্তরে সন্তুষ্ট নয় কমিশন। তাই, এই শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে নির্বাচন কমিশনের পক্ষ থেকে।

thebengalpost.in
কমিশনের বিবৃতি :

thebengalpost.in
কমিশনের বিবৃতি :

প্রসঙ্গত, নন্দীগ্রাম সহ বিভিন্ন জনসভায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় “সংখ্যালঘু ভোট বিভাজন” এবং “কেন্দ্রীয় বাহিনী” কে নিয়ে যে মন্তব্য করেছিলেন, তারই প্রেক্ষিতে তাঁকে গত ৭ ও ৮ এপ্রিল নোটিশ পাঠানো হয়েছিল নির্বাচন কমিশনের তরফে। কিন্তু, তিনি এর যে উত্তর দিয়েছেন, তা উল্লেখ করে কমিশন জানিয়ে দিয়েছে, এই উত্তর “সন্তোষজনক” নয়। তাই, আজ রাত্রি ৮ টা থেকে আগামীকাল (১৩ এপ্রিল) রাত্রি ৮ টা পর্যন্ত তাঁকে কমিশন “ব্যান” বা নিষিদ্ধ ঘোষণা করেছে। এই সময়ের মধ্যে, মমতা বন্দ্যোপাধ্যায়ের সমস্ত প্রচার বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে। নির্বাচন কমিশনের এই সিদ্ধান্ত’কে কড়া আক্রমণ করেছেন তৃণমূলের মুখপাত্র কুনাল ঘোষ এবং রাজ্যসভার সাংসদ ডেরেক ও ব্রায়ান। কুনাল জানিয়েছেন, “নির্বাচন কমিশন বিজেপির শাখা সংগঠন হিসেবে কাজ করছে।” ডেরেক বলেছেন, “গণতন্ত্রের কালো দিন!”

thebengalpost.in
কমিশনের বিবৃতি :

এদিকে, নির্বাচন কমিশনের এই সিদ্ধান্তের পর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়ে দিয়েছেন, আগামীকাল বেলা ১২ টা থেকে গান্ধী মূর্তি’র পাদদেশে “ধর্না”য় বসবেন তিনি। এই সিদ্ধান্ত’কে “অগণতান্ত্রিক” আখ্যা দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায় ও তাঁর দল।

thebengalpost.in
মমতা বন্দ্যোপাধ্যায় :

আরও পড়ুন -   আইসিএসই'তে ঈর্ষণীয় সাফল্য মেদিনীপুরের ভিএসএন এর, মেদিনীপুরের অদিত্রী ও শালবনীর তুহিন দুজনেই চায় ডাক্তার হতে, আইএসসি'র রূপমের ইচ্ছেও তাই