‘হামলা’ নয় ‘দুর্ঘটনা’! নন্দীগ্রাম কান্ডে সরানো হল পূর্ব মেদিনীপুরের জেলাশাসককে, সাসপেন্ড রাজ্যের নিরাপত্তা উপদেষ্টা এবং জেলা পুলিশ সুপার, স্মিতা পান্ডে নতুন জেলাশাসক, ফেরানো হল সুনীল যাদবকে

দ্য বেঙ্গল পোস্ট প্রতিবেদন, পূর্ব মেদিনীপুর, ১৪ মার্চ: ‘হামলা’ নয় ‘দুর্ঘটনা’! গত ১০ মার্চ সন্ধ্যায়, নন্দীগ্রামের বিরুলিয়া বাজারে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের আহত হওয়ার ঘটনাটিকে রাজ্য নির্বাচন কমিশন ‘দু্র্ঘটনা’ হিসেবেই চিহ্নিত করল। ‘পরিকল্পিত হামলা’র অভিযোগ উড়িয়ে দেওয়া হল।‌ তবে, মুখ্যমন্ত্রী’র কনভয় এই ধরনের দুর্ঘটনার কবলে পড়ায়, কমিশনের কড়া শাস্তির মুখে পড়তে হল, রাজ্যের নিরাপত্তা উপদেষ্টা বিবেক সহায়’কে। তাঁকে সাসপেন্ড করা হল। তাঁর বিরুদ্ধে আগামী ৭ দিনের মধ্যে চার্জ গঠন করা হবে বলে কমিশন সূত্রে খবর। একইসাথে, আগামীকাল নতুন নিরাপত্তা উপদেষ্টার নাম ঘোষণা করা হবে বলে জানিয়ে দেওয়া হয়েছে মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়’কে।

thebengalpost.in
আহত মমতা বন্দ্যোপাধ্যায় :

অপরদিকে, নন্দীগ্রামের ঘটনায় অপসারিত হলেন পূর্ব মেদিনীপুরের জেলাশাসক বিভূ গোয়েলও। তাঁর জায়গায় নতুন জেলাশাসক হলেন স্মিতা পান্ডে। অন্যদিকে, মুখ্যমন্ত্রী’র নিরাপত্তায় শিথিলতা থাকায়, সাসপেন্ড করা হল পূর্ব মেদিনীপুরের পুলিশ সুপার প্রবীণ প্রকাশ’কে। ফিরিয়ে আনা হল পূর্ব মেদিনীপুরের পূর্বতন পুলিশ সুপার সুনীল যাদবকে। এও জানা গেছে, আরও একাধিক আধিকারিকের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। কারণ, এই ধরনের দুর্ঘটনা যে কখনোই কাম্য নয়, তা বুঝিয়ে দিতে চায় কমিশন। প্রসঙ্গত, পূর্ব মেদিনীপুরের সদ্য প্রাক্তন জেলাশাসক, পুলিশ সুপার এবং রাজ্যের মুখ্যসচিব যে রিপোর্ট পাঠিয়েছে ‌কমিশনকে, তার ভিত্তিতেই ‘দুর্ঘটনা’ বলে ঘটনাটিকে চিহ্নিত করা হয়েছে।
নতুন জেলাশাসক ও পুলিশ সুপার :

আরও পড়ুন -   রাজীব-হীন মন্ত্রীসভার বৈঠক! ১২ ই জানুয়ারি অমিত শাহের হাত ধরে বিজেপিতে যোগদানের সম্ভাবনা
thebengalpost.in
বিজ্ঞাপন (Advertisement) :