বিদ্যুৎ বিভ্রাট! দুর্যোগ-পরবর্তী পশ্চিম মেদিনীপুরের দাঁতনে জেনারেটর নিয়ে রেড ভলান্টিয়াররা, চালু হল রেড-ক্যান্টিনও

thebengalpost.in
জেনারেটর নিয়ে রেড ভলান্টিয়াররা :

দ্য বেঙ্গল পোস্ট প্রতিবেদন, পশ্চিম মেদিনীপুর, ২৭ মে: যশ (Yaas) এর দাপটে গতকাল থেকেই বিদ্যুৎ বিভ্রাট দেখা দিয়েছে পশ্চিম মেদিনীপুর জেলার বিস্তীর্ণ এলাকায়! দাঁতন তার মধ্যে অন্যতম। বিদ্যুৎ না থাকার কারণে, সাধারণ মানুষ সবথেকে বেশি ভুগছেন জলের সমস্যায়। সাবমার্সেবল বা মোটর থেকে জল তুলতে পারছেন না কেউই। গুরুত্বপূর্ণ এই সমস্যার বিষয়টি লক্ষ্য করে, “দাঁতন রেড ভলেন্টিয়ার্স” টিম মানুষের পাশে দাঁড়ালো। জেনারেটর নিয়ে পৌঁছে গেলেন মানুষের দুয়ারে দুয়ারে। সামান্য জেনারেটর ভাড়ার বিনিময়ে, সাধারণ মানুষকে মোটর এবং সাবমার্সেবল থেকে জল তুলতে সাহায্য করেন। সংগঠনের তরফে জানানো হয়েছে, বৃহস্পতিবার মোট ১২ টি বাড়িতে তাঁরা জল তুলতে সাহায্য করেছেন। এই কর্মসূচিতে উপস্থিত ছিলেন সন্দীপ রায়, ননীগোপাল দাস, তুষার কান্তি পয়ড়া, অপূর্ব তিওয়ারি সহ অন্যান্যরা। রেড ভলেন্টিয়ার্স এর সদস্য অরিত্র সাহা জানিয়েছেন, “এইভাবে প্রতি মুহূর্তেই তাঁরা মানুষের পাশে থাকার আন্তরিক প্রচেষ্টা চালিয়ে যাবেন।”

thebengalpost.in
জেনারেটর নিয়ে রেড ভলান্টিয়াররা :

অন্যদিকে, দাঁতনে উদ্বোধন হল সুকুমার সেনগুপ্ত রেড ক্যান্টিন। মঙ্গলবার দাঁতন সিপিআইএম পার্টির সহায়তায় দাঁতন রেড ভলেন্টিয়ার্স এর উদ্যোগে দাঁতনে সুকুমার সেনগুপ্ত রেড ক্যান্টিনের শুভ সূচনা ঘটল। দাঁতন রেড ভলেন্টিয়ার্সের সদস্যরা জানিয়েছেন, “মূলত কোভিড আক্রান্ত অসহায় পরিবার তথা দিন আনা দিন খাওয়া সাধারণ মানুষের মুখে দু’বেলা দু’মুঠো খাবার তুলে দেওয়ার উদ্দেশ্যে তাঁদের এই উদ্যোগ। মানুষের কাছ থেকে সামান্য সাহায্য নিয়েই মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করছেন তাঁরা। প্রথম দিনই প্রায় ৫০ জনের জন্য এই খাবারের ব্যবস্থা করেছেন তাঁরা। আগামী দিনে সমাজের আরো বৃহত্তর অংশের মানুষের কাছে পৌঁছে যাওয়াটাই তাঁদের একমাত্র লক্ষ্য। উপস্থিত ছিলেন, অরিত্র সাহা, অমরেশ বেরা, সন্দীপ মাঝি, সঞ্জয় শী, চন্দন ভূঞ্যা সহ অন্যান্যরা।

thebengalpost.in
রেড ভলান্টিয়ারদের স্বল্প মূল্যের ক্যান্টিন :

আরও পড়ুন -   বন্যা প্রতিরোধে আগাম ব্যবস্থা গ্রহণের দাবিতে সেচমন্ত্রীর নিকট স্মারকলিপি পেশ মাস্টার প্ল্যান রূপায়ণ সংগ্রাম কমিটির