শালবনীতে ডালমিয়া সিমেন্টের নতুন ইউনিট, বাড়ল উৎপাদন এবং কর্মসংস্থানের সুযোগ

thebengalpost.in
ডালমিয়া (Dalmiya) সিমেন্ট কারখানা, শালবনী :

দ্য বেঙ্গল পোস্ট প্রতিবেদন, পশ্চিম মেদিনীপুর, ২৫ মেদিনীপুর: পশ্চিম মেদিনীপুর জেলার শালবনীতে ডালমিয়া সিমেন্ট কারখানায় আরও একটি নতুন ইউনিট চালু করা হল। ফলে অনেকটাই বাড়ল বার্ষিক উৎপাদন ক্ষমতা। ডালমিয়া ভারত সিমেন্ট কারখানার আধিকারিক জানালেন, আগে বার্ষিক উৎপাদন ক্ষমতা ছিল ২.২৫ মেট্রিক টন। নতুন ইউনিট চালু হওয়ার পর, সিমেন্ট উৎপাদন বেড়ে দাঁড়াল বছরে প্রায় ৪ মেট্রিক টন। বাড়তি উৎপাদনের জন্য আরও ৩৬০ কোটি টাকা বরাদ্দ করা হয়েছে বলেও তিনি জানান।

thebengalpost.in
ডালমিয়া (Dalmia) সিমেন্ট কারখানা, শালবনী :

ডালমিয়া সিমেন্ট লিমিটেডের CEO উজ্জ্বল বাটরিয়া জানান, তাঁদের শালবনীর এই সিমেন্ট কারখানা এখন রাজ্যের সব থেকে বড় সিমেন্ট প্ল্যান্ট। এতে একদিকে যেমন উৎপাদন বাড়ল, তেমনই কর্মসংস্থানের সুযোগও বাড়ল। এজন্য তিনি রাজ্য সরকার ও শালবনীর মানুষকে ধন্যবাদ জানিয়েছেন। করোনা অতিমারী জনিত লকডাউন পরবর্তী সময়ে, রাজ্য জুড়ে পরিকাঠামোগত উন্নয়নের কাজ শুরু হয়েছে। এর পাশাপাশি সাধারণ মানুষ ঘর-বাড়ি বানাচ্ছেন। এসবের জন্য রাজ্যে সিমেন্টের চাহিদা বেড়েছে। তাই পরিস্থিতি বিচার করে, যোগান বাড়ানো হয়েছে। প্রসঙ্গত, দেশের ৯ টি রাজ্যে মোট ১৩ টি কারখানায় বছরে ৩১ মেট্রিক টন সিমেন্ট উৎপাদন করে ডালমিয়া সিমেন্ট কোম্পানি।

thebengalpost.in
Dalmia Cement :

thebengalpost.in
বিজ্ঞাপন (Advertisement) :

আরও পড়ুন -   এবার মেদিনীপুর শহর করোনা আক্রান্তের প্রত্যক্ষ সংস্পর্শে , উপযুক্ত পদক্ষেপ গ্রহণের আশ্বাস প্রশাসনের, আতঙ্কিত না হয়ে সচেতন থাকার বার্তা