“দ্বিতীয় ঢেউ” পশ্চিম মেদিনীপুরে! একদিনে সংক্রমিত ২২ জন, মেদিনীপুরে ৯, খড়্গপুরে ৭, প্রস্তুত শালবনী

দ্য বেঙ্গল পোস্ট প্রতিবেদন, পশ্চিম মেদিনীপুর, ৪ এপ্রিল: গত চব্বিশ ঘণ্টায় সারা দেশে করোনা আক্রান্ত হয়েছেন প্রায় এক লাখ (৯৩,২৪৯)! আমাদের রাজ্যে গত চব্বিশ ঘণ্টায় করোনা সংক্রমিত প্রায় দু’ হাজার (১৯৫৭)! শুধু “দ্বিতীয় ঢেউ” নয়, নিঃসন্দেহে ভয়ঙ্কর শক্তিশালী এই ঢেউ! পশ্চিম মেদিনীপুর জেলা স্বাস্থ্য দপ্তর সূত্রে প্রাপ্ত রবিবার রাতের রিপোর্ট বলছে, সেই ভয়ঙ্কর শক্তিশালী করোনার দ্বিতীয় ঢেউ এবার আছড়ে পড়ল জঙ্গলমহল পশ্চিম মেদিনীপুরেও। একদিনে আক্রান্ত হলেন ২২ জন। এর আগে গত ৩০ শে মার্চ সর্বাধিক ১২ জন করোনা সংক্রমিত হয়েছিলেন এই দ্বিতীয় ঢেউয়ে। ক্রমেই ভয়াবহ রূপ ধারণ করছে করোনা, তা বলার অপেক্ষা রাখেনা!

thebengalpost.in
প্রস্তুত শালবনী করোনা হাসপাতাল :

প্রসঙ্গত, গত ৩০ শে মার্চ থেকে আজ ৪ ঠা এপ্রিল পর্যন্ত, এই ৬ দিনে পশ্চিম মেদিনীপুর জেলায় মোট করোনা আক্রান্ত হয়েছেন ৬৫ জন (১২,১০,৫,৮,৮,২২)। আজ যে ২২ জন করোনা সংক্রমিত হয়েছেন তার মধ্যে ৯ জনই মেদিনীপুর শহরের! আইআইটি ক্যাম্পাসের (IIT Kharagpur) ৩ জন সহ ৭ জন খড়্গপুরের। ৩ জন ঘাটাল মহকুমার। এছাড়াও, বেলদা, গড়বেতায় ১ জন করে আক্রান্ত হয়েছেন (১ জন পাঁশকুড়ার)। এদিকে, করোনা’র এই লাগামছাড়া সংক্রমণের মুখে শালবনী করোনা হাসপাতালকে প্রস্তুত থাকার নির্দেশ দেওয়া হয়েছে জেলা স্বাস্থ্য দপ্তরের পক্ষ থেকে। আগামীকাল জেলা টাস্ক ফোর্সের গুরুত্বপূর্ণ বৈঠকে জেলার সাম্প্রতিক করোনা পরিস্থিতি সম্পর্কিত বিস্তারিত আলোচনা হবে বলে জানিয়েছেন জেলার স্বাস্থ্য আধিকারিক বৃন্দ। উপ মুখ্য স্বাস্থ্য আধিকারিক ডাঃ সৌম্যশঙ্কর সারেঙ্গী জানিয়েছেন, “সতর্কতামূলক পদক্ষেপ গ্রহণ করা হচ্ছে। জেলাবাসীর প্রতি আবেদন, মাস্ক ব্যবহার করুন, সতর্ক থাকুন।”

আরও পড়ুন -   BREAKING : রাজ্যের মাটি স্পর্শ করল অক্সফোর্ডের করোনা ভ্যাকসিন, স্বাস্থ্যকর্মীদের দিয়ে টিকাকরন শুরু ডিসেম্বরেই