শহর মেদিনীপুর একাই ১২৬, খড়্গপুর ৫৬! রাজ্য এগোচ্ছে ২০ হাজারের দিকে, দুই মেদিনীপুর ও ঝাড়গ্রাম প্রায় ১০০০

দ্য বেঙ্গল পোস্ট প্রতিবেদন, পশ্চিম মেদিনীপুর, ২৯ এপ্রিল: আট দফার নির্বাচন শেষ হল বঙ্গে! এদিকে, করোনা সংক্রমণ ক্রমশ ভয়াল আকার ধারণ করছে নির্বাচন পরবর্তী বাংলায়। বুধবারের ১৭,২০৭ এর পর বৃহস্পতিবার সন্ধ্যার বুলেটিনে রাজ্যে করোনা সংক্রমিত ১৭,৪০৩ জন। বিশেষজ্ঞদের আশঙ্কা সত্যি করে মে মাসের শুরুতেই দৈনিক সংক্রমণ ২০ হাজারে পৌঁছতে চলেছে বলেই অনুমান! গত চব্বিশ ঘণ্টায় মৃত্যু’রও রেকর্ড গড়ল বাংলা। ৮৯ জনের মৃত্যু হয়েছে গত চব্বিশ ঘণ্টায়। আগের দিন মৃত্যু’র সংখ্যা ছিল ৭৭। এদিকে, কলকাতা (সংক্রমণ ৩৯০১, মৃত্যু ২৩ ) ও উত্তর চব্বিশ পরগণায় (সংক্রমণ ৩৯১২, মৃত্যু ২১) দৈনিক সংক্রমণ প্রায় ৪ (চার) হাজার! অবিভক্ত মেদিনীপুরে গত চব্বিশ ঘণ্টায় করোনা সংক্রমিত প্রায় ১ হাজার! পূর্ব মেদিনীপুরে করোনা সংক্রমিত হয়েছেন, ৫৪৩ জন এবং ঝাড়গ্রামে ৭৪ জন।

thebengalpost.in
রাজ্যের করোনা বুলেটিন :

অপরদিকে, বৃহস্পতিবার দুপুরে জেলা স্বাস্থ্য দপ্তর সূত্রে প্রাপ্ত তথ্য অনুযায়ী, গত চব্বিশ ঘণ্টায় পশ্চিম মেদিনীপুর জেলায় করোনা সংক্রমিত হয়েছেন ৩৪৯ জন এবং মৃত্যু হয়েছে ৪ জনের (শালবনীতে ৩ এবং মেদিনীপুর মেডিক্যালে ১)! তবে, মঙ্গলবার (৫৭৮) ও বুধবার (৪৪৪) এর তুলনায় সংক্রমণ বেশ অনেকটাই কম। গত ৭ দিনে জেলায় মোট সংক্রমিত হলেন- ২৩৯৩ (১২১, ৩৩১, ২৪৬, ৩২৪, ৫৭৮, ৪৪৪, ৩৪৯) জন। আর, শেষ তিনদিনে সংক্রমণ বেড়ে দাঁড়াল ১৩৭১ (৫৭৮, ৪৪৪, ৩৪৯) জন। এদিকে, গত চব্বিশ ঘণ্টায় শুধুমাত্র মেদিনীপুর শহর ও সদর ব্লকে করোনা সংক্রমিত হয়েছেন ১২৬ জন। এর মধ্যে, গোটা শহর জুড়ে সংক্রমিত ১১৬ জন। সদর ব্লক (নয়াগ্রাম, গুড়গুড়িপাল সহ) ও মেদিনীপুর মেডিক্যাল কলেজ সূত্রে মোট ১০ জন সংক্রমিত হয়েছেন। শহরের ধর্মা, হবিবপুর, রবীন্দ্রনগর, হাতারমাঠ ও পালবাড়িতে একই পরিবারের একাধিক সদস্য করোনা সংক্রমিত হয়েছেন। এছাড়াও, মহতাবপুর, আবাস, সিপাই বাজার, কুইকোটা, শরৎপল্লী’তে একাধিক ব্যক্তি করোনা সংক্রমিত হয়েছেন। খড়্গপুরে করোনা সংক্রমিত হয়েছেন ৫৬ জন। এর মধ্যে আইআইটি তে ৭ জন, গ্রামীণে ৬ জন। বাকি ৪৩ জন শহর ও রেলের। এদিকে, কেশিয়াড়িতে ৬ জন, দাঁতনে ৯ জন, বেলদায় ২ জন, সবংয়ে ২ জন, ডেবরা এলাকায় ২০ জন, পিংলায় ১৫ জন, গড়বেতার তিনটি ব্লক মিলিয়ে ৩০ জন, কেশপুর ব্লকে ২ জন এবং ঘাটাল মহকুমায় ৫৮ জন করোনা সংক্রমিত হয়েছেন গত চব্বিশ ঘণ্টায়। শালবনীর বি আর বি’তে ফের ৪ জন করোনা সংক্রমিত হয়েছেন। এছাড়াও, চকতারিনী, শালবনী ও সাতপাটি সহ শালবনী ব্লকে মোট ৭ জন করোনা সংক্রমিত হয়েছেন গত চব্বিশ ঘণ্টায়।

আরও পড়ুন -   করোনা সংক্রমিত জেলা প্রাথমিক বিদ্যালয় সংসদের সরকারি প্রতিনিধি কৃষ্ণেন্দু বিশই, দাপট অব্যাহত মেদিনীপুর-খড়্গপুরে, সংক্রমণ বাড়ল গোয়ালতোড়, ডেবরাতেও