দেশে ও রাজ্যে করোনা বিস্ফোরণ! মেদিনীপুর-খড়্গপুর-শালবনী-ডেবরা-সবং সহ পশ্চিম মেদিনীপুরে ৩০ জন

thebengalpost.in
এক পরিযায়ী শ্রমিকের মৃত্যু হল পশ্চিম মেদিনীপুরে (প্রতীকী ছবি- মেদিনীপুর মেডিক্যাল কলেজের করোনা বিভাগ)

দ্য বেঙ্গল পোস্ট প্রতিবেদন, পশ্চিম মেদিনীপুর, ৮ এপ্রিল: দেশে ও রাজ্যে রীতিমতো করোনা বিস্ফোরণ ঘটল গত চব্বিশ ঘণ্টায়! বুধবার সকালের বুলেটিন অনুযায়ী, ভারতে গত চব্বিশ ঘণ্টায় করোনা সংক্রমিত হয়েছেন ১ লক্ষ ১৫ হাজার ৭৩৬ জন। যা অতীত ও বর্তমানের সমস্ত রেকর্ডকে ভেঙে চুরমার করে দিয়েছে। মৃত্যু’তেও এদিন নতুন রেকর্ড হয়েছে। ৬৩০ জন মানুষ করোনা আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন। করোনার দ্বিতীয় ঢেউয়ে এটাই এখনও পর্যন্ত সর্বাধিক! এদিকে, মহারাষ্ট্র ও দিল্লির পর পাঞ্জাবও ‘নাইট কার্ফু’র সিদ্ধান্ত গ্রহণ করেছে।

thebengalpost.in
করোনা শিখরে পৌঁছল ভারতবর্ষে :

এদিকে, রাজ্যেও বুধবার রেকর্ড সংখ্যক মানুষ করোনা আক্রান্ত হয়েছেন। ১৯০০, ২০০০ এর পর আজ এক ধাক্কায় করোনা সংক্রমিত হয়েছেন ২৩৯০ জন। দ্বিতীয় ঢেউয়ে এখনও পর্যন্ত এটাই সর্বাধিক। গত চব্বিশ ঘণ্টায় করোনা সংক্রমিত হয়ে মৃত্যু হয়েছে ৮ জনের। কলকাতা (৭২২) ও উত্তর চব্বিশ পরগণায় (৫৪৮) ৩ জন করে মোট ৬ জন এবং হাওড়া (২২৪) ও পশ্চিম বর্ধমানে (১১৩) ১ জন করে করোনা সংক্রমিত হয়েছেন। এই চারটি জেলা ছাড়াও, দক্ষিণ ২৪ পরগণা (১২২), হুগলি (১২১), বীরভূম (১০৯), মালদা (৮২), মুর্শিদাবাদ (৭৩) ও নদীয়া (৬২) তেও করোনা ক্রমেই ভয়াবহ আকার ধারণ করছে।

thebengalpost.in
পশ্চিম মেদিনীপুরেও বাড়ছে করোনা সংক্রমণ :

পশ্চিম মেদিনীপুর জেলা স্বাস্থ্য দপ্তরের বুধবার রাতের রিপোর্ট অনুযায়ী, গত চব্বিশ ঘণ্টায় করোনা সংক্রমিত হয়েছেন ৩০ জন। এর মধ্যে, মেদিনীপুর মেডিক্যাল কলেজে চিকিৎসাধীন এক যুবকের (৩৬ বছর) মৃত্যু’র পর করোনা রিপোর্ট পজিটিভ এসেছে। মেদিনীপুর শহরে ৫ জন, খড়্গপুরে ১০ জন (আইআইটি খড়্গপুর ৩ জন) ছাড়াও ডেবরায় ৩ জন (হাইপাথ ২, ইসলামপুর ১), ঘাটাল ৩ জন (ঘাটাল, ক্ষীরপাই, কুশপাতা), শালবনী ৩ জন, বেলদায় ২ জন এবং সবংয়ে ১ জন (বলপাই) করোনা সংক্রমিত হয়েছেন। প্রসঙ্গত, মঙ্গলবার পশ্চিম মেদিনীপুরে ১১ জন করোনা সংক্রমিত হয়েছিলেন। মেদিনীপুরে ৫ জন, খড়্গপুর গ্রামীণে ১ জন, ক্ষীরপাইতে ২ জন, দাঁতনে ২ জন এবং আনন্দপুরে ১ জন করোনা আক্রান্ত হয়েছিলেন।

আরও পড়ুন -   শালবনীতে ট্রেনে কাটা পড়ে মর্মান্তিকভাবে মৃত্যু হল এক ব্যক্তির