বছরের প্রথম দিনে উৎসবের মেজাজে মেদিনীপুর, সৌজন্যে ‘বাংলা মোদের গর্ব’

দ্য বেঙ্গল পোস্ট প্রতিবেদন, মেদিনীপুর, ১ জানুয়ারি: নতুন বছরের শুরুতেই উৎসবের মেজাজে মেদিনীপুর! শীতের আমেজ গায়ে মেখে এবং প্রশাসনের সতর্কতা বিধি মেনে, জেলা তথ্য ও সংস্কৃতি দপ্তর আয়োজিত “বাংলা মোদের গর্ব” শীর্ষক প্রদর্শনী ও সাংস্কৃতিক অনুষ্ঠানে সামিল হলেন মেদিনীপুর বাসী। আজ, ১ লা জানুয়ারি থেকে (চলবে আগামী ৩ রা জানুয়ারি পর্যন্ত) মেদিনীপুর কলেজ-কলেজিয়েট ময়দানে শুরু হল, “বাংলা মোদের গর্ব” শীর্ষক অনুষ্ঠান। কনকনে শীত আর করোনা-ভীতি উপেক্ষা করেই রাত্রি ৯ টা পর্যন্ত, অনুষ্ঠান প্রাঙ্গণে উৎসাহী দর্শক ও শ্রোতার ভিড় লক্ষ্য করা গেল।

thebengalpost.in
‘বাংলা মোদের গর্ব’ উদ্বোধন :

thebengalpost.in
বাংলা মোদের গর্ব :

শুক্রবার এই অনুষ্ঠানের উদ্বোধন করেন, রাজ্যের জনস্বাস্থ্য, কারিগরি ও পরিবেশ বিষয়ক মন্ত্রী ড. সৌমেন মহাপাত্র। এছাড়াও উপস্থিত ছিলেন, জেলা পুলিশ সুপার দীনেশ কুমার, বিধায়ক শিউলি সাহা, প্রদ্যোৎ ঘোষ, পরেশ মুর্মু, জেলা পরিষদের সভাধিপতি উত্তরা সিংহ হাজরা, সহ সভাধিপতি অজিত মাইতি প্রমুখ। কোভিড সংক্রান্ত বিধি-নির্দেশ মেনে এই অনুষ্ঠান ও প্রদর্শনী চলছে। অনুষ্ঠানে থাকছে স্বসহায়ক দলগুলির তৈরি বিভিন্ন দ্রব্য-সামগ্রীর প্রদর্শনী, হস্তশিল্পের প্রদর্শনী, রাজ্য সরকারের বিভিন্ন উন্নয়ন মূলক প্রকল্পের উপর প্রদর্শনী এবং “উন্নয়নের পথে মানুষের সাথে” শীর্ষক প্রদর্শনী। এছাড়াও মূল মঞ্চে থাকছে- তিনদিন ব্যাপী স্থানীয় শিল্পী, লোক প্রসার প্রকল্পের অন্তর্ভুক্ত শিল্পী এবং কলকাতা থেকে আগত শিল্পীদের দ্বারা পরিবেশিত অনুষ্ঠান। বিশেষ ভাবে উল্লেখ্য যে, মঞ্চে শিল্পীরাও কোভিড বিধি মেনে এবং মাস্ক পরিধান পরেই অনুষ্ঠান পরিবেশন করলেন। জেলার তথ্য ও সংস্কৃতি আধিকারিক অনন্যা মজুমদার বললেন, “সতর্কতা বিধি মেনেই এই অনুষ্ঠান আয়োজন করা হয়েছে। আগামী ৩ রা জানুয়ারি পর্যন্ত এই অনুষ্ঠান চলবে।”

thebengalpost.in
বাংলা মোদের গর্বের মঞ্চ :

thebengalpost.in
বাংলা মোদের গর্ব :

thebengalpost.in
প্রথম দিনই ভিড় ছিল নজরকাড়া :

আরও পড়ুন -   "এত লাল ঝান্ডা কোথায় ছিল?", মেদিনীপুর শহরের পথচারী থেকে চা-পান দোকানে একটাই প্রশ্ন! সফল বাম-কংগ্রেসের ঐতিহাসিক মিছিল