বিপুল করোনা সংক্রমণ, পূর্ব মেদিনীপুরের কাঁথিতে নতুন করোনা হাসপাতাল

thebengalpost.in
নবনির্মিত করোনা হাসপাতাল :

নিজস্ব প্রতিবেদক, কাঁথি, ৭ আগস্ট : দেশের সঙ্গে পাল্লা দিয়ে এ রাজ্যেও বাড়ছে করোনা সংক্রমণ! গত চব্বিশ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়েছেন ২৯১২ জন, মৃত্যু ৫২ জনের। সংক্রমণ বাড়ছে পূর্ব মেদিনীপুরেও। গত চব্বিশ ঘণ্টায় ১০৯ জন নতুন করে আক্রান্ত হয়েছেন। এই নিয়ে পরপর তিনদিন, শুধু পূর্ব মেদিনীপুরেই করোনা আক্রান্তের সংখ্যা সেঞ্চুরি ছাড়িয়ে গেল (১৩৬, ১১২, ১৮৭ ও আজ ১০৯)। এই অবস্থায় পূর্ব মেদিনীপুর জেলার কাঁথি পৌর এলাকার করোনা রোগীদের সংখ্যা বাড়তে থাকায় তাদের চিকিৎসার জন্য কাঁথি আয়ুর্বেদ কলেজে শুক্রবারই চালু হল শহরের দ্বিতীয় এবং জেলার চতুর্থ করোনা হাসপাতাল।

আরও পড়ুন -   করোনা সংক্রমণের কেন্দ্রবিন্দুতে মেদিনীপুর! সংক্রমিত ৪৫, জেলায় ১৬৩, তালিকায় পুলিশ, স্বাস্থ্যকর্মী থেকে রাজনৈতিক নেতা
thebengalpost.in
নবনির্মিত করোনা হাসপাতাল :
thebengalpost.in
রাজ্যের করোনা বুলেটিন :

বৃহস্পতিবার বিকেলে কাঁথি মহকুমা হাসপাতালের সুপার ডাঃ সব্যসাচী চক্রবর্তী আয়ুর্বেদ কলেজ পরিদর্শনের পর মহকুমা শাসক শুভময় ভট্টাচার্যের সাথে আলোচনার পর এ তথ্য জানান। হাসপাতাল সুপার জানান , “এ কদিনে কাঁথি পৌরসভা এলাকায় করোনা পজিটিভ এর সংখ্যা একশো ছাড়িয়েছে। তাদের চিকিৎসার জন্য জরুরি ভিত্তিতে আয়ুর্বেদ কলেজে নতুন করে বেড সাজানো হল। এখানে একসঙ্গে একশ জন রোগীর চিকিৎসা করা যাবে।” প্রসঙ্গ টেনে সব্যসাচী বাবু বলেন, “এর আগে শহরের সঞ্জীবন হাসপাতালে, প্রথম করোনা রোগীদের জন্য কোভিড হাসপাতাল চালু করা হয়েছে। এখানে পঞ্চাশ জনের ব্যবস্থা আছে। কিন্তু করোনা রোগীর সংখ্যা ক্রমান্বয়ে বাড়তে থাকায় আয়ুর্বেদ কলেজে চিকিৎসা র ব্যবস্থা করল স্বাস্থ্য দপ্তর।” কাঁথি হাসপাতালের ডাক্তার ও নার্সরা এখানে রোগীদের চিকিৎসা করবেন। আয়ুর্বেদ কলেজ পরিচালন কমিটির সদস্য সুকমল মাইতি জানান , “বর্তমান পরিস্থিতির কথা ভাবনাচিন্তা করে এখানে জরুরী ভিত্তিতে করোনা হাসপাতাল চালু করা হচ্ছে।তবে এর আগে পূর্ব মেদিনীপুরের করোনা আক্রান্তদের চিকিৎসার জন্য পাঁশকুড়ায় বড়মা করোনা হাসপাতাল ও চণ্ডীপুরে সেফ হোম (আইসোলেশন হাসপাতাল) হয়েছে।”

আরও পড়ুন -   তৃণমূলে থাকা সম্ভব নয়, জানালেন শুভেন্দু অধিকারী
thebengalpost.in
রাজ্যের করোনা বুলেটিন :