এবার খোদ মেদিনীপুর শহরের বাসিন্দা করোনা আক্রান্ত হলেন, বেলদার প্রাথমিক শিক্ষকের মেয়ের রিপোর্টও পজিটিভ এল

মণিরাজ ঘোষ, মেদিনীপুর, ১০ জুলাই : এই প্রথম মেদিনীপুর শহরের কোন বাসিন্দা করোনা আক্রান্ত হলেন! এর আগে, অন্য জায়গার বাসিন্দা কর্মসূত্রে বা আত্মীয়তার সূত্রে মেদিনীপুরে এসেছেন (নির্ণয় হাসপাতালের নার্স কিংবা গড়বেতা থেকে সুভাষনগরের সরকারি আবাসনে মেয়ের কাছে আসা প্রৌঢ়) কিংবা মেদিনীপুরের ঠিকানা থাকা, অন্যত্র বসবাসকারী (সম্প্রতি, ডেবরা হাসপাতালে কর্মরতা এক স্বাস্থ্যকর্মী এবং মাসখানেক আগে, ছোটোবাজার ও ববীন্দ্রনগরের দুই বাসিন্দা, থাকতেন যথাক্রমে কাঁথি ও কলকাতায়) বেশ কয়েকজন করোনা আক্রান্ত হয়েছেন। তবে, একেবারে মেদিনীপুর শহরেরই বাসিন্দা, এই প্রথম করোনা আক্রান্ত হলেন। আজ (শুক্রবার) সন্ধ্যায়, মেদিনীপুর মেডিক্যাল কলেজ থেকে জেলা স্বাস্থ্য ভবনে যাওয়া রিপোর্ট অনুযায়ী, কোতোয়ালী থানার অন্তর্গত আশুতোষ নগরের (মেদিনীপুর শহরের ২ নং ওয়ার্ডের) ৫২ বছর বয়সী এক প্রৌঢ়ের করোনা রিপোর্ট পজিটিভ। গত কয়েকদিন ধরেই উপসর্গ নিয়ে তিনি মেদিনীপুর শহরের আয়ুশ হাসপাতালে ভর্তি ছিলেন। গতকাল (৯ জুলাই) তাঁর নমুনা সংগৃহীত হয় এবং আজ সন্ধ্যায় রিপোর্ট পজিটিভ আসে। তবে, তিনি কিভাবে সংক্রমিত হয়েছেন, এখনো এই বিষয়ে জানা যায়নি, পরবর্তী প্রতিবেদনে তা উল্লেখ করা হবে। এই বিষয়ে, জেলা স্বাস্থ্য ভবন ও প্রশাসনের তরফে উপযুক্ত পদক্ষেপ গ্রহণ করা হচ্ছে বলে জানা গেছে।

thebengalpost.in
মেদিনীপুর শহরের বাসিন্দা এবার করোনা আক্রান্ত :

এদিকে, নারায়ণগড় ব্লকের বেলদার জন্যও আজ হতাশার খবর এসেছে। বেলদা শহর লাগোয়া সবুজপল্লীর বাসিন্দা, ৫৬ বছর বয়সী প্রাথমিক শিক্ষক তথা বিজ্ঞান মঞ্চের সক্রিয় কর্মী করোনা আক্রান্ত হয়েছিলেন ৮ ই জুলাই। তাঁর সর্দি-জ্বর এর উপসর্গ ছিল, তা নিয়েই তিনি বাজার-হাট থেকে শুরু করে প্রাতঃকালীন ভ্রমণ (মর্নিং ওয়াক) করেছেন বলে স্থানীয়দের অভিযোগ। অনেকসময়, তাঁকে মাস্ক পরতেও দেখেননি বলে জানিয়েছেন তাঁর পাড়ারই লোকজন। বোঝাই যাচ্ছে, তিনি এই শারীরিক অসুস্থতাকে উপেক্ষা করেছেন, একজন বিজ্ঞান মঞ্চের কর্মী হয়েও! তারপরই, দেখা যায় তাঁর রিপোর্ট পজিটিভ। এদিকে, বাড়িতে তাঁর মেয়ের (১৯) মধ্যেও একই উপসর্গ (জ্বর-সর্দি) দেখা দিয়েছিল। তাই, বাবার রিপোর্ট পজিটিভ আসার পর, ১৯ বছরের তরুণী’কেও ওই দিনই (৮ জুলাই রাতে) লেভেল ওয়ান আয়ুশ হাসপাতালে নিয়ে আসা হয়েছিল। গতকাল (৯ জুলাই) তার নমুনা সংগৃহীত হয়েছিল, আজ রিপোর্ট পজিটিভ আসে। উল্লেখ্য যে, আজ সন্ধ্যাতেই সপরিবারে অভিনেত্রী কোয়েল মল্লিক করোনা আক্রান্ত হয়েছেন, এদিকে প্রতিটি জেলাতেও দেখা যাচ্ছে, একইসাথে একই পরিবার অথবা পাড়া বা গোষ্ঠীর লোকজন করোনা আক্রান্ত হচ্ছেন (যদিও, সংখ্যাটা এখনো নিয়ন্ত্রণের বাইরে যায়নি); তাই এভাবে চলতে থাকলে যে, ‘গোষ্ঠী সংক্রমণ’ খুব বেশি দূরে নেই, তা বলাই বাহুল্য!

আরও পড়ুন -   প্রায় ১৪ ঘন্টার প্রচেষ্টায় উদ্ধার দুই শ্রমিকের মৃতদেহ, মেদিনীপুর শহরের বুকে সাম্প্রতিক কালের সবথেকে ভয়াবহ বিপর্যয় ও সুদীর্ঘ উদ্ধারকার্য